রাশিয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, আহত ৭০

|

রাশিয়ার কোমি প্রজাতন্ত্রে একটি যাত্রীবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। সেইসাথে গুরুতর আহত হয়েছে ৭০ জন। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার (২৭ জুন) রাশিয়ান রেলওয়ে কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানায় রুশ সংবাদবাদমাধ্যম আরটি।

প্রতিবেদন অনুযায়ী, বুধবারে ঘটা এই দুর্ঘটনায় এখন পর্যন্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত ট্রেনটি উত্তর-পূর্ব কোমির ভোরকুটা থেকে প্রায় ৫ হাজার কিলোমিটার দূরে কৃষ্ণ সাগরের বন্দর নগরী নভোরোসিয়স্কে যাত্রী নিয়ে যাচ্ছিল।

এ সময় ১৪ বগিতে করে ২৩২ জন যাত্রী ট্রেনটিতে ভ্রমণ করছিলেন। সোস্যাল ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে দেয়া এক বার্তায় রাশিয়ান রেল কর্তৃপক্ষ বলেছে, ঘটনাস্থলে জরুরি পরিষেবা বিভাগের কর্মীদের পাঠানো হয়েছে। যাত্রীদের সহায়তার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। আহতদের নাম-পরিচয় শনাক্ত করা হচ্ছে। সম্প্রতি উত্তর-পূর্ব কোমি অঞ্চলে ভারী বৃষ্টিপাত হয়েছে। এই কারণে এই লাইনচ্যুতির ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, লাইনচ্যুত হওয়ার বিষয়টি খতিয়ে দেখতে রাশিয়ান রেলওয়ে জেনারেল ডিরেক্টর ওলেগ বেলোজারভের নেতৃত্বে একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। ওই লাইনে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply