সেমির লড়াইয়ে অতিরিক্ত চিন্তা-ভাবনা করতে চান না রোহিত

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত দল ভারত। ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামার আগে নির্দিষ্ট বিষয়ের ওপর জোর দিতে চান রোহিত শর্মা। কোনোভাবেই যেন চাপে পড়ে না যায় তার দল, সেভাবেই ম্যাচটি নিয়ে অতিরিক্ত ভাবনা-চিন্তা করতে চান না তিনি। আর পাঁচটা ম্যাচের মতোই দেখছেন সেমিফাইনালকে।

বিশ্বকাপে কোনো ম্যাচেই না হারলেও একদমই যে দুশ্চিন্তা ছিল না, ভারতের জন্য ব্যাপারটা তেমনও নয়। পাকিস্তানের কাছেই হারতে হারতে বেঁচে গিয়েছিল। কয়েকজন খেলোয়াড়ের ফর্ম নিয়েও দুশ্চিন্তা আছে। তবে রোহিত বলছেন, ভালো অবস্থায় আছেন তারা।

বুধবার (২৬ জুন) গায়ানায় সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়করোহিত শর্মা বলেন, এই ম্যাচটিকে নিয়ে অতিরিক্ত ভাবনা-চিন্তা করতে চাই না। আর পাঁচটা ম্যাচের মতোই দেখতে চাই। দলের সবাই জানে, আমরা সেমিফাইনাল খেলতে নামছি। এটি একটি নকআউট ম্যাচ। হারলে বিদায়। কিন্তু এটা নিয়ে বেশি চিন্তাভাবনা করা ঠিক নয়। তা না হলে সমস্যা দেখা দিতে পারে। মানসিকভাবে ছেলেরা খুব ভালো জায়গাতেই আছে।

রোহিত শর্মা, আমার মনে হয় আমরা নিজেরা, পুরো দল মানসিকভাবে ভালো অবস্থায় আছি। আমরা দল হিসেবে ভালো খেলছি। একে-অন্যের সঙ্গ উপভোগ করছি, সাফল্যটাও উপভোগ করছি। হ্যাঁ, কিছু ম্যাচে আমরা চাপে ছিলাম; কিন্তু আমার মনে হয় ভালোভাবেই জবাব দিতে পেরেছি। সম্ভবত আমরা খুব দূরের ব্যাপার নিয়ে ভাবিনি বলেই।

অস্ট্রেলিয়ায় ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারায় ইংল্যান্ড। এই সেমিফাইনাল প্রতিশোধের কিনা? এমন প্রশ্নের জবাবে রোহিত বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে গেলে ঠাণ্ডা মাথায় মাঠে নামতে হয়। আপাতত দলের সকলেই ফুরফুরে মেজাজে রয়েছে। বেশ কয়েকবার চাপে পড়লেও সেখান থেকে বেরিয়ে আসতে পেরেছে দল। তবে আমি মনে করি আগের কথা বেশি ভাবতে গেলে ঠিক সিদ্ধান্ত নিতে সমস্যা হয়।

গায়ানা রোহিতদের চেনা গ্রাউন্ড যেমন তেমনটা জস বাটলারদেরও। ভারতের ক্রিকেটাররা আগেও এখানে খেলেছে। এটা বাড়তি সুবিধা বলে মনে করছেন না ভারতের অধিনায়ক। তিনি বলেন, আমার মনে হয় না যে এটা কোনো রকম অ্যাডভান্টেজ। এই মাঠে অনেক ইংলিশ ক্রিকেটাররাও আগে খেলেছে। তাই এটাকে আমি বাড়তি পাওয়া মনে করছি না।

পরিবেশ-পরিস্থিতির ওপরে গুরুত্ব দিয়ে রোহিত শর্মা বলেন, অনেক কিছুই পরিবেশের ওপর নির্ভর করে। এই বিশ্বকাপে পরিবেশ ও পরিস্থিতি সব দলকেই পরীক্ষার মুখে ফেলেছে। প্রকৃতির ওপরে কারও হাত নেই। কী হবে, আমরা জানি না। 

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply