পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউড

|

ছবি: সংগৃহীত

মাঠ ও মাঠের বাইরে সময়টা একদম ভালো যাচ্ছে না শ্রীলঙ্কার। গতকাল দলটির পরামর্শকের পদ থেকে সরে দাঁড়ান সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। এবার পদত্যাগ করেছেন দলটির হেড কোচ ক্রিস সিলভারউড। ধারণা করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরেই পদত্যাগ করেছেন তিনি। তবে পদত্যাগের সিদ্ধান্তকে স্রেফ ব্যক্তিগত হিসেবে উল্লেখ করেছেন সাবেক এ ইংলিশ ক্রিকেটার।

বৃহস্পতিবার (২৭ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) জানিয়েছে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন সিলভারউড। 

সিলভারউডের পদত্যাগের ঘোষণায় তার বক্তব্য প্রকাশ করেছে এসএলসি। যেখানে লেখা ছিল, একজন আন্তর্জাতিক কোচ হওয়া মানে প্রিয়জনদের কাছ থেকে দীর্ঘ সময় দূরে থাকা। পরিবারের সঙ্গে দীর্ঘ আলোচনার পর দুঃখ ভারাক্রান্ত হৃদয় নিয়ে জানাচ্ছি যে, আমার বাড়িতে ফেরার সময় এসেছে। আমি পরিবারের সঙ্গে দারুণ কিছু সময় কাটাতে চাই।

দলের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে সিলভারউড আরও বলেছেন, শ্রীলঙ্কার কোচ হিসাবে কাটানো সময়কালে আমাকে সমর্থন দেয়ার জন্য খেলোয়াড়, কোচ, প্রশাসনিক স্টাফ ও এসএলসির ব্যবস্থাপনা বিভাগকে ধন্যবাদ জানাই। আপনাদের সহযোগিতা না পেলে কোনো কিছুতেই সফল হওয়া সম্ভব হতো না। শ্রীলঙ্কার ক্রিকেটের অংশ হওয়া আমার জন্য সত্যিই গর্বের। এখান থেকে আমি অনেক ভালো লাগার স্মৃতি নিয়ে যাব।

ক্রিস সিলভারউডের শ্রীলঙ্কা দলের কোচ থাকাকালীন সময়ে সবচেয়ে বড় সাফল্য নিশ্চিতভাবে ২০২২ টি-টোয়েন্টি এশিয়া কাপ জেতা। ২০২৩ সালে ৫০ ওভারের এশিয়া কাপেও তারা ফাইনালে উঠেছিল। ঘরে ও বাইরে বেশ কিছু দ্বিপাক্ষিক সিরিজও জিতেছে তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ ও বাংলাদেশের বিপক্ষে অ্যাওয়ে টেস্ট সিরিজ জয় তার মধ্যে অন্যতম।

জুলাই-আগস্টে ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। তার আগে নতুন কোচ নিয়োগ করতে হবে এখন লঙ্কান ক্রিকেট বোর্ডকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply