ইউরো চলাকালীন মাধ্যমিক পরীক্ষায় পাসের খবর পেলেন স্প্যানিশ খেলোয়াড়

|

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের খেলা শেষ। শনিবার মাঠে গড়াবে নকআউট পর্বের ম্যাচ। টুর্নামেন্ট চলাকালীন সুখবর পেলেন স্প্যানিশ উইঙ্গার লামিনে ইয়ামাল। স্কুল পরীক্ষায় পাস করেছেন স্পেনের ১৬ বছর বয়সী এই খেলোয়াড়। শেষ করলেন স্কুল জীবনে মাধ্যমিকের পর্ব।

দলের অনুশীলন চলছিল। তখনই এই সুখবর পান ইয়ামাল। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টটিতে দেশের প্রতিনিধিত্ব করার পাশাপাশি পড়াশোনাও চালিয়ে যেতে হচ্ছে তাকে। একাডেমিক জীবনে অতিক্রম করলেন ইসও পর্ব। ইএসও স্পেনে মাধ্যমিক শিক্ষার শেষ ধাপ, চতুর্থ বর্ষ। যুক্তরাজ্যে যা জিসিএসই (মাধ্যমিক সমমান) ও যুক্তরাষ্ট্রে হাই স্কুল ডিপ্লোমার সমতুল্য এটি।

স্পেনের রেডিও ‘ওন্দা সেরো’কে ইয়ামাল বলেন, আমি সবেমাত্র অনুশীলন সেশন থেকে বেরিয়ে এসেছি এবং আমাকে বলা হলো, সবকিছু ঠিকঠাক হয়েছে। আমি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি এবং আমার এখন ইএসও যোগ্যতা আছে।

চলতি ইউরোয় স্পেনের প্রথম ম্যাচে মাঠে নেমে প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় বনে যান ইয়ামাল। গ্রুপ পর্বে স্পেনের তিন ম্যাচেই খেলেছেন তিনি। আসরের একমাত্র দল হিসেবে শতভাগ সাফল্যে নকআউট পর্বে উঠেছে তিনবারের ইউরোপ ও সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

উল্লেখ্য, ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনায় খেলছেন ইয়ামাল। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ২টি গোল করার পাশাপাশি ৫টি অ্যাসিস্ট করেছেন তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply