ফেনীতে সাপের কামড়ে কৃষকের মৃত্যু

|

স্টাফ করেসপনডেন্ট, ফেনী:

ফেনীর সোনাগাজীতে বিষধর সাপের কামড়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত কৃষক মো. ইসমাইল হোসেনের (৫৭) বাড়ি উপজেলার চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী গ্রামে। বৃহস্পতিবার (২৭ জুন) সাপে কামড় দিলে রাত দেড়টার দিকে মারা যান তিনি।

নিহতের ছেলে মো. শাহীন জানান, রাত ১০টার দিকে মো. ইসমাইল স্থানীয় কারামতিয়া বাজার থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় পথে একটি সাপ তার বাম পায়ের হাঁটুর নিচে কামড় দেয়। তিনি একটি রশি দিয়ে ক্ষতস্থানের ওপরে বেঁধে বাড়িতে আসেন। প্রথমে বাড়িতে কবিরাজ দিয়ে ঝাড়ফুঁক করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে দিবাগত রাত একটার দিকে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যেতে বলেন। হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপে কাটা রোগীর চিকিৎসার জন্য পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে। রোগীর অবস্থা তখন বেশী খারাপ ছিল। এই অবস্থায় রোগীকে ভ্যাকসিন দিতে হলে সিসিইউ-আইসিইউ লাগবে। সেজন্য ফেনী জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আসিফ ইকবাল জানান, মর্গে একটা সাপে কাটা লাশ রয়েছে বলে ডোমের কাছ থেকে শুনেছি। এখনও ময়না তদন্ত হয়নি।

উল্লেখ্য, সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় সাপের কামড়ে ইসমাইল হোসেন মারা গেছেন বলে নিশ্চিত করেছেন। সম্ভবত স্বজনরা হাসপাতালে আনতে দেরী করায় তার মৃত্যু হয়েছে। নিহতের ছেলে একটি অপমৃত্যুর মামলা দিয়েছে বলেও জানান তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply