কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার চান্দিনায় স্ত্রী মলেকা বেগমকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। রোববার (৩০ জুন) দুপুর ১২টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. জামাল হোসেন কুমিল্লা চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে। সে পেশায় একজন রিকশাচালক।

মামলা বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে আসামি জামাল হোসেনের নিজ ঘরে তার স্ত্রী মোছাম্মৎ মলেকা বেগমকে শ্বাসরোধে হত্যা করেন। পরে দড়ি দিয়ে ঝুলিয়ে রেখে পালিয়ে যায় সে। এ ঘটনায় নিহতের বড়ভাই খোরশেদ আলম বাদী হয়ে খোরশেদ আলমসহ ৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২-৩ জনকে আসামি করে চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১০ জনের সাক্ষ্য শেষে আসামি মো. জামাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত জামাল কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি এডভোকেট মো. নুরুল ইসলাম বলেন, আমরা আশাবাদী উচ্চ আদালতে এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply