ইউরোতে নিজেদেরই সেরা দাবি করলেন স্পেন কোচ

|

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পরেও ৪-১ গোলের বড় জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্পেন। লুইস দে লা ফুয়েন্তে দায়িত্ব নেয়ার পর থেকে মন্থর ঘরানা থেকে বেরিয়ে গতিময় ও আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করেছে লা রোজা’রা। কোয়ার্টার ফাইনালে স্পেনের প্রতিপক্ষ জার্মানি। তার আগে স্প্যানিশ কোচ লা ফুয়েন্তে জানান, টুর্নামেন্টের সেরা দল তারা।

অবিশ্বাস্য মনে হলেও, ২০১২ সালের ইউরোর ফাইনালে ইতালিকে হারানোর পর এবারই প্রথম বড় কোনো টুর্নামেন্টের নকআউটে মূল ম্যাচের ৯০ মিনিটেই জিতলো স্পেন। এর আগের প্রায় এক যুগে তিনটি বিশ্বকাপ ও দুটি ইউরোতে মূল ম্যাচে জিততে পারেনি তারা।জর্জিয়ার বিপক্ষে গোলের জন্য ৩৫টি শট করে ১৩টি লক্ষ্যে রাখে ২০১২ সালে সবশেষ ইউরো জেতা স্পেন। এর ৪টিতে তারা খুঁজে নেয় জালের ঠিকানা। দুই অর্ধ মিলে যে আক্রমণের ধার দেখিয়েছে স্পেন নিঃসন্দেহে আসরের সেরা ফুটবল দলটি তারা।

কোয়ার্টার ফাইনালে স্প্যানিশদের প্রতিপক্ষ আসরের অন্যতম শক্তিশালী দল জার্মানি। আগামী শুক্রবার রাতে ৪ ম্যাচে ১০ গোল করা জার্মানদের মুখোমুখি হবে স্পেন। শক্তিশালী প্রতিপক্ষের চ্যালেঞ্জ সামাল দিতে প্রস্তুত থাকার প্রত্যয় জানালেন দে লা ফুয়েন্তে।

তিনি বলেন, কাউকে কষ্ট দিতে চাই না। তবে টুর্নামেন্টের সেরা দল আমাদের। জার্মানি দুর্দান্ত দল। বিশ্বের সেরা ফুটবলারদের কয়েকজন আছে তাদের। তারা খুবই গোছানো ও শৃঙ্খল। তবে তাদেরকে এবার তাদের মতোই একটি দলের মোকাবিলা করতে হবে। যারা নিবেদিত, খুবই গোছালো এবং উচ্চাকাঙ্ক্ষা পূরণে ক্ষুধার্ত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply