ফরোয়ার্ড লাইনে সমস্যা নিয়েও দল চিন্তিত নয়: কামাভিঙ্গা

|

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এবারের আসরে তিন ম্যাচে ফ্রান্স গোল করেছে মাত্র দু’টি, একটি আবার আত্মঘাতী। অন্যটিও প্রতিপক্ষের ভুলে পাওয়া পেনাল্টি থেকে। আক্রমণভাগের বিবর্ণ পারফরম্যান্স সঙ্গী করেই নকআউট পর্ব শুরু করছে ফ্রান্স। তবে ফরোয়ার্ড লাইনে সমস্যা নিয়েও দল চিন্তিত নয় বলে জানিয়েছেন ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা।

চলতি ইউরো চ্যাম্পিয়নশিপের তিনটিসহ সবশেষ চার ম্যাচে ওপেন প্লে থেকে কোনো গোল করতে পারেনি ফ্রান্স। টুর্নামেন্ট শুরুর আগে কানাডার বিপক্ষে প্রীতি ম্যাচে তারা করে গোলশূন্য ড্র। এরপর ইউরোর প্রথম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে আত্মঘাতী গোলে তারা পায় জয়। কিলিয়ান এমবাপেকে ছাড়া খেলতে নেমে নেদারল্যান্ডসের রক্ষণ ভাঙতে পারেনি ২০১৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এই অফফর্মের কারণে শুরুর একাদশ থেকে জায়গা হারাতে পারেন ব্রাডলি বারকোলা। ফিরতে পারেন গ্রিজম্যান, মার্কাস থুরাম। তবে ঐতিহ্য ও শক্তিতে এগিয়ে থাকা ফ্রান্স জেতার জন্যই মাঠে নামবে বলে জানিয়েছেন মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা। ম্যাচের আগের দিন সংবাদমাধ্যমে এই মিডফিল্ডার বলেন, আমারা এখানে ইউরো জিততেই এসেছি। জানি কোনো প্রতিপক্ষই সহজ নয়। তাই প্রতিপক্ষ কে তা নিয়ে ভাবছি না। ফরোয়ার্ড লাইনে সমস্যা নিয়েও দল চিন্তিত নই। আমরা জানি কখন জ্বলে উঠতে হবে। এর আগেও তা করে দেখিয়েছি।

তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিতের পর এবার নকআউটে ফ্রান্সের প্রতিপক্ষ বেলজিয়াম। সোমবার (১ জুলাই) বাংলাদেশ সময় রাত ১০টায় মাঠে নামবে তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply