তিস্তা চুক্তিতে মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের

|

ফাইল ছবি।

তিস্তার পানি চুক্তি সমাধানের মূল প্রতিবন্ধকতা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ্য সরকার না চাইলে কেন্দ্রীয় সরকার অনেক কিছু করতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১ জুলাই) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তিনি এ মন্তব্য করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ভারতের সাথে বাংলাদেশের বন্ধুত্ব আছে বলেই সরকার অনেক সুবিধা আদায় করতে পেরেছে। অবিশ্বাস-সন্দেহ থাকলে বন্ধুত্ব থাকে না। দুই দেশের অভিন্ন সমস্যা সমাধানেও ভারতের নতুন সরকার আশ্বাস্ত করেছে।

এ সময় বিএনপি নেতাদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, চুক্তি ও সমঝোতা স্মারক এক নয়। বিএনপি নেতারা কূটনীতির সে ভাষা বোঝে না। পদ্মাসেতু নিয়ে সমঝোতা স্বারক হয়েছিল। চুক্তি হয়নি বলেই নিজের টাকায় করতে পেরেছে বাংলাদেশ। ভারতের সাথে আওয়ামী লীগ মৈত্রী চুক্তি করেছিল বলেই ছিটমহল সমাধান, সীমান্ত সমাধান হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দাবি করেন, মোদির কাছে ভারতের দাসত্ব চেয়েছে বিএনপি। দেশটির হাইকমিশনে গিয়ে ধর্ণা দিয়েছে দলটি।

বিএনপি নেতাদের চোখে ঘুম নাই দাবি করে তিনি আরও বলেন, মির্জা ফখরুলের মনে অশান্তির আগুন। লণ্ডনের ফরমানে বিএনপিতে ইন-আউট চলছে। তারা নিজেদেরকেই বিশ্বাস করে না, পছন্দ করে না। আওয়ামী লীগের বিরুদ্ধে তারা কীভাবে আন্দোলন করবে?

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply