পিরোজপুরে যুবককে হত্যার দায়ে স্বামী-স্ত্রী-সন্তানসহ ৭ জনের যাবজ্জীবন

|

পিরোজপুর করেসপনডেন্ট:

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে জসিম খান নামের এক যুবককে হত্যার দায়ে স্বামী-স্ত্রী-সন্তানসহ ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১ জুলাই) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম এই রায় দেন।

একইসাথে দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া এই মামলা থেকে ১০ জনকে খালাসও দেন আদালত।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, একই উপজেলার সিরাজুল হক শেখ (৭১), তার স্ত্রী ফাতেমা বেগম (৫৮), তাদের সন্তান রাজু শেখ (৩১), হাতেম আলী শেখের ছেলে দেলোয়ার শেখ (৪৮), হাসেম শেখের ছেলে আবুল শেখ (৫৮), মোজাম মল্লিকের ছেলে বাবুল মল্লিক (৪৯) এবং বাগেরহাটের চিতলমারী উপজেলার রসুল শেখের ছেলে জাফর শেখ (৫৮)।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম মামলার বিবরণ দিয়ে জানান, ২০১১ সালের ২৫ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে জসিম খান ও তার ভাই রাজু খান তাদের বাড়ি থেকে বের হয়ে সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জেরে আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা করে। এ সময় হাতেম ও দেলোয়ার দা দিয়ে জসিমের মাথায় কোপ দেয়। এতে জসিম মাটিতে পড়ে গেলে তাকে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জসিমকে উদ্ধার করে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর নিহত জসীমের ভাই রাজু খান বাদী হয়ে ২২ জনকে আসামি করে নাজিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এ ঘটনায় ২০১১ সালে ১৯ জনকে আসামি করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ।

আসামিপক্ষের আইনজীবী কাজি ইলিয়াস হোসেন বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট নই। রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করা হবে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply