খাগড়াছড়িতে টানা বৃষ্টিতে প্লাবিত নিম্নাঞ্চল, সাজেকে আটকা পর্যটক

|

স্টাফ করেসপনডেন্ট, খাগড়াছড়ি:

টানা বৃষ্টিপাতে খাগড়াছড়ির ছড়া, নদী, খালের পানি বেড়েছে। চেঙ্গী ও মাইনী নদীর পানি বেড়ে তীরবর্তী ও কয়েকটি নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে ওই এলাকার কয়েকশ মানুষ। সড়ক তলিয়ে যাওয়ায় আটকা পড়ে আছেন সজেকে ভ্রমণে যাওয়া পর্যটকরা।

দীঘিনালা থেকে রাঙ্গামাটির লংগদু ও বাঘাইছড়ি উপজেলা সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। খাগড়াছড়ি-রাঙ্গামাটি সড়কের মহালছড়িসহ কয়েকটি স্থানে সড়কের উপর পানি উঠে পড়ায় যান চলাচল ব্যাহত হচ্ছে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান জানান, চেঙ্গী নদীর তলদেশ ভরাট হয়ে পড়ায় অল্প বৃষ্টিতেই শহরের কয়েকটি এলাকা প্লাবিত হয়ে পড়ছে। পাহাড়ের ধসের শঙ্কা আছে এমন এলাকার লোকজনদের নিরাপদ স্থানে সরে যেতে একাধিকবার মাইকিং করা হয়েছে।

তিনি আরও জানান, ক্ষতিগ্রস্তদের জন্য জেলায় ১শ’টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করে দুর্যোগ মোকাবিলা করতে নির্দেশনা দেয়া হয়েছে। পাহাড়ের পাদদেশে অবৈধভাবে বসবাসকারীদের বিদুৎ সংযোগ বন্ধ করে দিতে বলা হয়েছে। দূর্যোগ মোকাবেলায় সবধরণের প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply