২১ দিনের মধ্যে বেনজীর-মতিউর ও তাদের স্ত্রী-সন্তানের সম্পদের হিসাব চায় দুদক

|

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমানের সম্পদের হিসাব চেয়ে নোটিশ জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশাপাশি তাদের স্ত্রী-সন্তানদের সম্পদের হিসাবও চাওয়া হয়েছে নোটিশে।

মঙ্গলবার (২ জুলাই) দুদকের প্রধান কার্যালয় থেকে তাদেরকে নোটিশ দেয়া হয়েছে বলে জানা গেছে। এতে বলা হয়েছে, নোটিশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে তাদের নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দুদকে জমা দিতে হবে।

ইতোমধ্যে তিন দফায় বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যের বিপুল স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ ও অবরুদ্ধ করা হয়েছে। এছাড়া, দুদকের কাছে মতিউর রহমান ও তার পরিবারের সদস্যের স্থাবর-অস্থাবর সম্পদের যে তথ্য রয়েছে, তা তার বৈধ আয়ের চেয়ে অস্বাভাবিক। দেশে-বিদেশে দুই পরিবারের সদস্যদের সম্পদের আরও তথ্য পাওয়ায় আইন অনুযায়ী পৃথক পৃথক সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করেছে দুদক।

প্রসঙ্গত, গত ২৩ ও ২৬ মে আদালতের আদেশে বেনজীর, তার স্ত্রী ও দুই মেয়ের নামে থাকা বিপুল সম্পদ, ব্যাংক হিসাব ও শেয়ারসহ অন্য সম্পদ জব্দ ও অবরুদ্ধ করা হয়। তাদের নামে থাকা ৮৩টি দলিলে ৬২১ বিঘা জমি, গুলশানের চারটি ফ্ল্যাট জব্দ, ৩৮টি ব্যাংক হিসাব ও তাদের মালিকানার কোম্পানিও অবরুদ্ধ করা হয়েছে। ওই দুই দিনে বেনজীর ও তার পরিবারের সদস্যের নামে থাকা ৩৩ কোটি টাকার বেশি সম্পদ জব্দ ও অবরুদ্ধ করা হয়।

ঢাকা, সাভার, রূপগঞ্জ, গোপালগঞ্জ ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানের ওই সব সম্পত্তি বেনজীর, তার স্ত্রী জীশান মীর্জা, দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীরের নামে রয়েছে।

ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমান, তার দুই স্ত্রী ও তিন সন্তানের নামে-বেনামে বিপুল সম্পদের তথ্যপ্রমাণ পাওয়া গেছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply