কারও জন্যই টিম বাস অপেক্ষা করে না, তাসকিন প্রসঙ্গে সাকিব

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে হোটেল রুমে ঘুমিয়ে ছিলেন তাসকিন আহমেদ। ফলে টিম বাস মিস করেন। শাস্তি হিসেবে তাকে নাকি ভারতের বিপক্ষে আর খেলায়নি টিম ম্যানেজমেন্ট। বিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে এমনই একটি প্রতিবেদন করে ক্রিকেট বিষয়ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। প্রতিবেদনে বলা হয়েছে, এসব ইস্যুতে নাকি সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছেন তাসকিন। এবার তাসকিন প্রসঙ্গে মুখ খুললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মঙ্গলবার (২ জুলাই) আমেরিকার উদ্দেশে দেশ ছাড়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি হনসাকিব। এরপর জানান সেদিন আসলে কী হয়েছিল। সাকিব বলেন, টিমের বাস তো একটা (নির্দিষ্ট) সময়ে ছাড়ে। ক্রিকেটে আমরা যারা প্লেয়ার আছি তাদের একটা রুলস, নরমালি বাস কখনোই অপেক্ষা করে না। কেউ হয়ত এরকম মিস করে তারা হইয়ত পরে গাড়ি নিয়ে আসে বা ম্যানেজারের গাড়ি থাকে বা ট্যাক্সি থাকে। ওয়েস্ট ইন্ডিজ যেহেতু একটা ডফিকাল্ট জায়গা, সেখানে পরিবহনের সাপোর্ট অনেক কঠিন আছিল। যখন তাসকিন পৌঁছেছিল মাঠে, তখন অলমোস্ট টস হওয়ার ৫-১০ মিনিট আগে। ম্যাচের খুব কাছাকাছি সময়ে।

সাকিব এরপর যোগ করেন, স্বাভাবিকভাবে ওই সময়ে কঠিন ছিল টিম ম্যানেজমেন্টের জন্য সিলেক্ট করা ওকে। কোন অবস্থাতে থাকে এরকম পরিস্থিতিতে একজন খেলোয়াড়, তার জন্যেও বিষয়টা কঠিন। 

ম্যাচের পর তাসকিন দলের কাছে ক্ষমা চেয়েছেন বলেও জানিয়েছেন সাকিব আল হাসান। বিষয়টি সেখানেই শেষ হয়ে গেছে এমনটাও জানালেন বাংলাদেশের এই তারকা। সাকিব বলেন, স্বাভাবিকভাবে তাসকিন পরে পুরো দলের কাছে ক্ষমা চেয়েছে। সবাই বিষয়টা স্বাভাবিকভাবে নিয়েছে। মানুষের ক্ষেত্রে ভুল হতেই পারে, অনেক সময় না চাইতেও ভুল হয়। এই ভুল সবারই হয়ে থাকে। সে বিষয়টা স্বীকার করেছে এবং তারপর ওখানে শেষ হয়ে গেছে।

অবশ্য এমন কাণ্ডের জন্য টিম ম্যানেজমেন্টকে দায়ী করতে রাজি নন অভিজ্ঞ এই ক্রিকেটার। দলের নিয়মের কথা জানিয়ে সাকিব বলেন, টিম বাস কখনোই কারো জন্য অপেক্ষা করার পক্ষে না, ‘দেখুন এই বিষয়টা এভাবে হয় না। নিয়মে এগুলো নাই যে, ঘর থেকে ডেকে নিয়ে আসবে। কিংবা দল ওয়েট করবে। দল কখনোই ওয়েট করবে না, এটা কোথাও হয় না। আমরা যখন এইজ লেভেল থেকে খেলে আসছি, আমাদের এমনও মনে আছে, প্লেয়ার পেছনে দৌড়াচ্ছে বাসের দরজা লেগে গেছে, বাস চলে যাচ্ছে। বাস কখনো থামে না। একজনের জন্য পুরো দল থেমে থাকে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply