কোপা আমেরিকা: কোয়ার্টার ফাইনালে কে, কবে, কখন, কার মুখোমুখি

|

ছবি- সংগৃহীত।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের আট দলের সাতটি নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। বাংলাদেশ সময় আজ বুধবার (৩ জুলাই) সকালে কলম্বিয়ার সঙ্গে ড্র করে করে অষ্টম দল হিসেবে শেষ আট খেলা নিশ্চিত করেছে ব্রাজিল। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। গ্রুপে দ্বিতীয় অবস্থানে থেকে গ্রুপ রানার্সআপ হয়ে উঠেছে কোয়ার্টার ফাইনালে।

বাংলাদেশ সময় ৭ জুলাই সকালে লাস ভেগাসে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ব্রাজিলের। ওই দিনই ব্রাজিল ম্যাচের তিন ঘণ্টা আগে পানামার মুখোমুখি হবে কলম্বিয়া। ওই দুই ম্যাচের জয়ীরা মুখোমুখি হবে দ্বিতীয় সেমিফাইনালে।

অন্যদিকে টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের গ্রুপে ছিল কানাডা, চিলি ও পেরু। তিন ম্যাচের সবকটিতেই জয় তুলে নিয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শেষ আট নিশ্চিত করে আলবিসেলেস্তেরা।

কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে আগামী শুক্রবার (৫ জুলাই) সকালে ইকুয়েডরের মুখোমুখি হবে লিওনেল স্ক্যালোনির দল। ‘বি’ গ্রুপে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ইকুয়েডর।  

তারিখ

৫ জুলাই

৬ জুলাই

৭ জুলাই

৭ জুলাই

ম্যাচ

আর্জেন্টিনা-ইকুয়েডর

ভেনেজুয়েলা-কানাডা

কলম্বিয়া-পানামা

উরুগুয়ে-ব্রাজিল

বাংলাদেশ সময়

সকাল ৭টা

সকাল ৭টা

ভোর ৪টা

সকাল ৭টা

পরের দিন শনিবার (৬ জুলাই) সকালে ‘এ’ গ্রুপের রানার্স আপ কানাডা খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভেনেজুয়েলার বিপক্ষে। গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে ভেনেজুয়েলা। অন্যদিকে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে জায়গা পেয়েছে কানাডা।

সেমিফাইনালিস্ট চূড়ান্ত হয়ে গেলে বাংলাদেশ সময় ১০ ও ১১ জুলাই সকালে ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে দলগুলো। ১৫ জুলাই মায়ামিতে হবে ফাইনাল। এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ জুলাই।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply