এমপি আমানুরের জামিন আপিল বিভাগে স্থগিত

|

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় টাঙ্গাইলের এমপি আমানুর রহমান খান রানার জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে ৪ বিচারপতির আপিল বেঞ্চ সকালে এই আদেশ দেন।
২০১৩ সালের হত্যা মামলার আসামী এমপি রানাকে গত ১৩ এপ্রিল জামিন দেন হাইকোর্ট। পরে চেম্বার বিচারপতি জামিনাদেশ স্থগিত করে তা আপিল বেঞ্চে পাঠিয়ে দেন। ৮ মে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ চারমাসের জন্য জামিন শুনানি মুলতবির পাশাপাশি, ৬ মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দেন।

গত ২৩ আগস্ট জামিন আদেশের সংশোধন চেয়ে পৃথক আবেদন করে আসামীপক্ষ। সেদিন ১৫ অক্টোবর পর্যন্ত শুনানি মুলতবি করেন আপিল বিভাগ। গত ১৫ অক্টোবর আবেদনটি শুনানির জন্য আজ দিন ধার্য করেছিলেন আপিল বেঞ্চ।

এদিকে, গতকাল মামলাটির প্রথম সাক্ষ্যগ্রহণের দিন ধার্য থাকলেও, আসামী হাজির না হওয়ায় তা ১ নভেম্বর পর্যন্ত মুলতবি করেছেন টাঙ্গাইল জজ আদালত।

২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদকে গুলি করে হত্যা করা হয়। তিন দিন পর তাঁর স্ত্রী টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। এ মামলায় ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি আমানুর, তাঁর তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। দীর্ঘদিন পলাতক থাকার পর ১৮ সেপ্টেম্বর টাঙ্গাইলের আদালতে আত্মসমর্পণ করেন আমানুর। পরে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply