নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতীয় পার্টি সন্তুষ্ট: এরশাদ

|

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ বলেছেন, নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতীয় পার্টি সন্তুষ্ট। মহাজোটের বৃহত্তর স্বার্থে এবং মহাজোট প্রার্থীর বিজয় নিশ্চিত করার জন্য প্রয়োজনবোধে বিভিন্ন আসনে প্রার্থিতা প্রত্যাহার করে জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মীকে মহাজোটের প্রার্থীর পক্ষে একত্রে কাজ করার অনুরোধও জানান তিনি।

আজ বৃহস্পতিবার বিকালে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন সাবেক এই রাষ্ট্রপতি।

এসময় ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগ প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠানকে (ফারুক) মহাজোট প্রার্থী হিসেবে সমর্থন দিয়ে একই আসনে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেন তিনি।

চিকিৎসার জন্য বেশ কয়েকদিন সিঙ্গাপুরে অবস্থানের পর গতকাল রাতে ঢাকায় ফিরে এই প্রথম সংবাদ মাধ্যমের মুখোমুখি হলেন জাপা চেয়ারম্যান। এই আসনে ফারুকের প্রার্থিতা নিয়ে জঠিলতা তৈরি হয়েছিল।

ঋণখেলাপি হওয়ার পরেও নির্বাচন কমিশনে ফারুকের মনোনয়ন বৈধ ঘোষণার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গত সোমবার রিট আবেদন করেন ঐক্যফ্রন্ট প্রার্থী আন্দালিব রহমান পার্থের আইনজীবী সাজেদ শামীম।

অবশ্য গতকাল বুধবার হাইকোর্টর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত অবকাশকালীন দ্বৈত বেঞ্চ রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

এরশাদ সরে দাঁড়ানোয় আসনটি থেকে আওয়ামী লীগ নেতৃত্বধানী মহাজোটের একক প্রার্থী হিসেবে রইলেন চিত্রনায়ক ফারুক।









Leave a reply