শেখ হাসিনাকে ওআইসি মহাসচিবের অভিনন্দন

|

পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইসলামি সহযোগিতা সংস্থা-ওআইসি’র মহাসচিব ড. ইউসুফ আল-ওথাইমিন।

শেখ হাসিনাকে পাঠানো এক অভিনন্দন বার্তায় ওআইসি মহাসচিব বলেন, অর্থনৈতিক অগ্রগতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাওয়ার প্রচেষ্টায় বাংলাদেশকে সম্ভাব্য সব সহায়তার জন্য প্রস্তুত রয়েছে ওআইসি।

পারস্পরিক স্বার্থ সম্পর্কীয় বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন ড. ইউসুফ আল-ওথাইমিন।

ওআইসি মহাসচিব বলেন, উন্নত বাংলাদেশ গড়ার জন্য আপনার নেতৃত্ব ও দূরদৃষ্টির ওপর বিশ্বাস থাকায় বাংলাদেশি ভোটাররা আপনাকে প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত করেছে। আমি আপনার প্রজ্ঞা ও অভিজ্ঞতার বিষয়ে আত্মবিশ্বাসী যে, আপনি শান্তি, ঐক্য ও উন্নয়নের জন্য বাংলাদেশের জনগণের আকাঙ্ক্ষা উপলব্ধি করে ভবিষ্যতেও এগিয়ে যাবেন।

এদিকে, বৃহস্পতিবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় ড. এ.কে আবদুল মোমেনকেও অভিনন্দন জানিয়েছেন ওআইসি মহাসচিব।

পৃথক বার্তায় ওআইসি মহাসচিব আশা করেন, কূটনীতি ও আন্তর্জাতিক বিষয়ে অভিজ্ঞতা থাকায় মোমেনের দক্ষ নেতৃত্বে বাংলাদেশ ও ওআইসির মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply