৫০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প, উচ্ছসিত পটুয়াখালী ও বরগুনাবাসী

|

গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় পটুয়াখালী ও বরগুনা জেলার উন্নয়নে প্রায় পাঁচশ’ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে সরকার। এরই মধ্যে তিন বছর মেয়াদি এই প্রকল্পের দরপত্রও আহ্বান করা হয়েছে। বাস্তবায়ন হলে এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থায় বড় পরিবর্তন আসবে বলে মনে করছেন স্থানীয়রা।

প্রকৃতির সাথে প্রতিনিয়ত জীবনযুদ্ধ পটুয়াখালী ও বরগুনার মানুষের। সম্প্রতি এই দুই জেলার মানুষের দুর্দশা লাঘবে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) ৪৯২ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদিত হয়েছে। এর আওতায় প্রায় ৬০০ কিলোমিটার গ্রামীণ সড়ক, ১১০০ মিটার ব্রিজ, ঘাট, হাট-বাজার ও জেটি নির্মাণ করা হবে। এছাড়া সড়ক সংস্কার ও মেরামতে রাখা হয়েছে থোক বরাদ্দও।

প্রকল্প পাশের খবরে আনন্দিত দুই জেলার মানুষ। বেহাল সড়ক, ব্রিজসহ জনগুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার দাবি তাদের। জনপ্রতিনিধি ও ব্যবসায়ীরা বলছেন, প্রকল্প বাস্তবায়ন হলে এই অঞ্চলের মানুষের জীবনমানে আসবে বড় ধরনের ইতিবাচক পরিবর্তন।

পটুয়াখালী চেম্বার অব কমার্সের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, উন্নয়নের মহাসড়কে বরগুনা ও পটুয়াখালীকে তুলে আনতেই এই বিশাল প্রকল্প নেয়া হয়েছে। এ অঞ্চলের মানুষ অচিরেই এর সুফল ভোগ করবে।

বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েল বলেন, আমাদের এলাকা অতীতে অবহেলিত ছিল। বর্তমানে উন্নয়ন প্রকল্প গ্রহণ করায় এ অঞ্চলের মানুষের দুঃখ-দুর্দশা ঘুচবে।









Leave a reply