চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র ছিনতাই করলো শ্রমিকলীগ নেতা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় থেকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী শেখ বোরহান উদ্দিনের মনোনয়ন পত্র শ্রমিকলীগ নেতার নেতৃত্বে ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। সোমবার দুপুর একটার দিকে এই ঘটনা ঘটে। আর ছিনতাইয়ের ঘটনায় আওয়ামী লীগ প্রার্থী আবুল কাশেম ভূইয়ার লোকজনকে দায়ী করেছেন আখাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী শেখ বোরহান উদ্দিন। এর ফলে নির্বাচনে অংশ নেয়া তার অনিশ্চিত হয়ে পড়েছে।

সাবেক উপজেলা চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী শেখ বোরহান উদ্দিন মুঠোফোনে জানান, আজ মনোনয়ন দাখিলের শেষ দিন। সকালে স্থানীয়রা আমার বাড়িতে আসে। অসুস্থ থাকার কারণে আমি না গিয়ে আমার পক্ষে মোগড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হামিদ মোল্লাকে মনোনয়ন ফরম জমা দেয়ার জন্য পাঠাই। সেখানে আমার মনোনয়ন ফরম ছিনতাই করে নিয়ে যায় সরকার দলীয় লোকেরা।

মুক্তিযোদ্ধা হামিদ মোল্লা মুঠোফোনে জানান, আমি ও আমার সাথে থাকা শেখ বোরহান উদ্দিনের  নাতি শেখ সাদী মনোনয়ন পত্র জমা দিতে যাই। ইউএনও অফিসে গিয়ে লোক সমাগম দেখে শেখ সাদিকে নিয়ে ইউএনও’র পাশের রুমে অপেক্ষা করি। এ সময় আমি পাশের টয়লেটে গিয়ে ফিরে এসে দেখি শেখ সাদিকে কয়েকজন যুবক মারধর করে মনোনয়ন ছিনতাই করে। আমরা তাৎক্ষণিক ভাবে ইউএনওকে বিষয়টি অবহিত করলে তিনি মনোনয়ন  পত্র উদ্ধারের আশ্বাস দেয়।

শেখ সাদি জানান, আমাকে বসিয়ে রেখে মুক্তিযোদ্ধা হামিদ মোল্লা টয়লেটে গেলে আখাউড়া পৌর মেয়রের চাচাতো ভাই  শ্রমিক লীগ নেতা ইবনে মাসুদ লাকসু ও যুবলীগ নেতা জাহিদের নেতৃত্বে ১০/১২জন আমার উপর হামলা করে। এসময় আমার কাছে থাকা শেখ বোরহান উদ্দিনের মনোনয়নপত্রটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এই ব্যাপারে জানতে চাইলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামছুজ্জামান বলেন, আমি ঘটনাটি শুনেছি। ইতোমধ্যে পুলিশ মনোনয়ন ফরমটি উদ্ধার করার জন্য বেরিয়ে পড়েছে। তবে আমি দেখিনি ওনারা ফরম নিয়ে এসেছিলেন কিনা।

আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আরিফ আমিন জানান, বিষয়টি জেনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এবিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply