বিশ্ব মিডিয়ায় বনানীর আগুনের খবর

|

রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে একজনের নিহতের খবর পাওয়া গেছে। বিকাল ৩টার দিকে কুর্মিটোলা হাসপাতালে জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, তাদের কাছে বনানীর আগুনে নিহত একজন পুরুষের লাশ এসেছে।

এর আগে ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানিয়েছিলেন, হতাহতের শঙ্কা করছেন তারা।

এদিকে অগ্নিকাণ্ডের খবর বিশ্বের শীর্ষ স্থানীয় সংবাদমাধ্যমে ব্রেকিং নিউজ হিসেবে প্রচারিত হয়েছে। আল জাজিরা, ওয়াশিংটন পোস্ট, এএফপি, এপি, রয়টার্স ইত্যাদি সংবাদমাধ্যমে আগুনে অনেক মানুষ আটকে পড়ার তথ্য দেয়া হয়েছে।

দুপুর ১টার আগে বনানীর ২৭ নম্বর রোডের ২২ তলা ভবনটিতে আগুন লাগে। ভবনের ভেতরে লোকজন আটকা পড়েছেন।

দুপুর ২টার দিকে ভেতর থেকে একজন নারী ফেসবুক লাইভে এসে তাদেরকে বাঁচানোর আকুতি জানান। ভিডিওতে শোনা যায় এক নারীর কণ্ঠ। তিনি বারবার বলছেন, ‘আমাদের জন্য সিঁড়ি পাঠানোর ব্যবস্থা করেন। নাহলে ধোঁয়ায় আমরা মারা যাবো।”

২টার পর বিমান বাহিনীর হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছায়। ভবনসহ আশপাশের এলাকায় চক্কর দিতে দেখা গেছে একটি হেলিকপ্টারকে।

আটকে পড়াদের উদ্ধার এবং লাগোয়া ভবনগুলোতে আগুন ছড়ানো টেকাতে প্রয়োজনে বিমান বাহিনীর উদ্ধারকারী দলও কাজে লাগতে পারে বলে জাগা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বনানীর ২৭ নম্বর রোডে হোটেল সারিনার বিপরীত দিকে অবস্থিত ভবনটিতে নিচের পাঁচটি তলায় প্রথমে আগুন দেখা গেলেও ধীরে ধীরে তা উপরের দিকে উঠতে শুরু করে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ৯ তলা থেকে আগুন ছড়ায়। তবে ওই তলায় কোথায় বা কী কারণে আগুন লাগলো তা এখনও স্পষ্ট হওয়া যায়নি।

লাগোয়া অন্যান্য ভবনগুলোতে কাজ করা কয়েক হাজার লোকজন রাস্তায় নেমে আসেন।

যমুনা অনলাইন/কিউএস









Leave a reply