আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন হিগুয়েইন

|

আকাশি সাদা জার্সিকে বিদায় জানালেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন। ৩১ বছর বয়সী এই ফুটবলার বৃহস্পতিবার ঘোষণা দিয়েছেন জাতীয় দল থেকে অবসরের।

হিগুয়েইন ক্লাব ফুটবলে এখন চেলসির হয়ে খেলছেন। ২০১৮ সালের পর জাতীয় দলে দেখা যায়নি তাকে। মূলত পরিবারের সঙ্গে সময় কাটাতে এবং ক্লাব ক্যারিয়ারে নজর দিতেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আর্জেন্টিনার জার্সি হিগুয়েইন প্রথম গায়ে তোলেন ২০০৯ সালে। ২০১৮ সাল পর্যন্ত ৭৫টি ম্যাচ খেলেছেন। ২০১০, ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপে ৫টিসহ ৩১ গোল করেছেন এ ফরোয়ার্ড, যা আর্জেন্টিনার ইতিহাসে ব্যক্তিগত ষষ্ঠ সর্বোচ্চ।

হিগুয়েইন বলেন, আমি এ সিদ্ধান্ত নিয়েছি, কারণ বাকি সময়টা পরিবারের সঙ্গে উপভোগ করতে চাই। একমাত্র মেয়ের সঙ্গে দুর্দান্ত সময় কাটাতে চাই। আমার মনে হয়, দেশকে যা দেয়ার ছিল দিয়ে ফেলেছি। এখন পুরোপুরি চেলসির প্রতি দায়বদ্ধ। প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা দারুণ। সেটিই উপভোগ করতে চাই। টুর্নামেন্টটা অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণও।

আর্জেন্টিনার হয়ে ২০১৪ বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন হিগুয়েইন। প্রতিটি ফাইনালি লড়াইয়ে সহজ সুযোগ হাতছাড়া করেছেন। ফলে নন্দিত হওয়ার চেয়ে নিন্দিত হয়েছেন বেশি। বারবার সমালোচনার তীরে বিদ্ধ হন।

বিদায়বেলায় সেই তিক্ত স্মৃতির কথাও ভোলেননি ৩১ বছর বয়সী এ ফুটবলার। আক্ষেপের সুরে তিনি বলেন, আমি যেসব গোল মিস করেছি, মানুষ সেগুলোই মনে রেখেছে। যেগুলো করেছি সেগুলো নয়। এটি সত্যি- আমরা চূড়ান্ত সাফল্য পাইনি। তাই বলে শুধু ব্যর্থতার গল্প শোনালেই হবে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply