ঠাণ্ডা মাথায় বখাটেকে মোকাবেলা করে প্রশংসিত নারী সাংবাদিক

|

ম্যাগি রাওয়ার্থ অস্ট্রেলিয়ান টিভি চ্যানেল নাইন নিউজের রিপোর্টার। তিনি একটি রাস্তার পাশে দাঁড়িয়ে ক্যমেরার সামনে প্রস্তুতি নিচ্ছিলেন রিপোর্টে পিটিসি দেয়ার জন্য। এমন সময় এক বখাটে যুবক তার দিকে এগিয়ে এসে শুরু করে ব্যক্তিগত আক্রমণাত্মক ও অশ্লীল কথাবার্তা।

হঠাৎ এমন আচরণে প্রথমে থতমত খেয়ে গেলেও পরক্ষণেই সামলে ওঠেন ম্যাগি। বখাটের অশ্লীল কথাবার্তা অঙ্গভঙ্গির জবাবে শান্তভাবে কথা বলার চেষ্টা করেন। বখাটে এসেই বলে ওঠে ‘ভাল কিছু একটা করার চেষ্টা করো। তোমার পেশা তো খারাপের চেয়েও খারাপ!’

ম্যাগির চেহারা ও পোশাক নিয়েও বাজে কথা বলে ওই বখাটে। জবাবে তিনি বলেন, ‘আপনার সমস্যা কী, স্যার? আমি আপনার কী করলাম?’ কিন্তু ম্যাগির শান্ত কথাবার্তায় বখাটে যুবকটিও মোটেও নরম হয়নি। হাত দিয়ে অশ্লীল অঙ্গভিঙ্গি করতে থাকে। এক পর্যায়ে নিজের পকেট থেকে মোবাইল বের করে বখাটের ভিডিও করতে শুরু করেন ও সাংবাদিক।

পরে নিজের ফেসবুকে সেই ভিডিও শেয়ার করে তিনি বলেন, ‘সত্যি বলতে কি, আমি ভয় পেয়ে গিয়েছিলাম যে, সে আমাকে আক্রমণ করে বসে কিনা। এজন্য মোবাইলে ভিডিও ধারণ করতে শুরু করি।’

এদিকে বুদ্ধিদীপ্তভাবে পরিস্থিতি সামাল দেয়ায় সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা ম্যাগির প্রশংসা করছেন। তার ওয়াল থেকে ভিডিওটি ৫০ হাজারেরও বেশি বার দেখা হয়েছে। অনেকে মন্তব্য করে তার প্রশংসা করেছেন।









Leave a reply