গোল উদযাপনের রহস্য ফাঁস করলেন মেসি

|

যেকোন খেলাই হোক না কেন প্রত্যেক খেলোয়াড় তাদের সাফল্য খুজে তার কৃতিত্ত্বের মধ্য দিয়ে। আর সেটাতেই তারা সবচে বেশি আনন্দ পায়। সেই আনন্দে একেক খেলোয়াড় একেক ভাবে আনন্দ উদযাপন করে থাকে। ক্রিকেটে কিংবা ফুটবলে আমরা সব সময় এমন দৃশ্যের সম্মুখীন হয়ে থাকি।

সেদিক থেকে পাকিস্তানের আফ্রিদী, বাংলাদেশের মাশরাফী, ভারতের কোহলি, নিউজিল্যান্ডের টিম সাউদি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ফুটবলে সবচে জনপ্রিয় খেলোয়াড় মেসি, নেইমার, ক্রিস্টিয়ানো রোনাল্ডো, ওজিল, লুকাকো, এমবাপে’র গোল করার উদযাপন আমরা দেখেছি। একেক জন একেক ভাবে উদযাপন করে থাকে।

তার মধ্যে অন্যতম হচ্ছে লিওনেল মেসি। পাঁচবার তিনি বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। ক্লাবে তার গোল নৈপুন্যে জয় করেছেন অসংখ্য ভক্ত। এখন জানা যাক কেন আকাশের দিকে দুই হাত উঁচিয়ে গোল উদযাপন করেন মেসি?

গোল করলেই আকাশের দিকে দুই হাত উঁচিয়ে উদযাপন করেন লিওনেল মেসি। ফুটবল বিশ্বে তার এ উদযাপন বেশ বিখ্যাত। অন্যসব অঙ্গভঙ্গি থাকতে কেন এমন উদযাপন করেন তিনি?

ইতিমধ্যে সেই রহস্য উন্মোচন হয়েছে। প্রয়াত দাদীকে শ্রদ্ধা জানাতে এ উদযাপন করেন ছোট ম্যাজিসিয়ান।

মেসির অত্যন্ত প্রিয় একজন মানুষ ছিলেন দাদী। তার বয়স যখন মাত্র ১০ বছর তখন মাতামহ মৃত্যুবরণ করেন। বাল্যকালে প্রিয়জনকে হারালেও এখনও তাকে ভুলেননি ফুটবলের বরপুত্র।

লিও মনে করেন, দাদী মারা গেলেও উনার ছায়া এখনও তার মাথার ওপর রয়েছে। তিনি উপর থেকে সব সময় তাকে দেখছেন।আশীর্বাদ করছেন।

এ নিয়ে স্বরল স্বীকারোক্তি দিয়েছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। তিনি বলেন, আমি আকাশপানে দু হাত উঁচিয়ে গোল উদযাপন করি। এ ভঙ্গিমার মাধ্যমে দাদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

যমুনা অনলাইন: আরএস









Leave a reply