নুসরাত হত্যাকাণ্ড: দেশজুড়ে প্রতিবাদ

|

ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত রাফিকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। ফেনী শহরের জিরো পয়েন্টে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, রাজনৈতিক সংগঠনের কর্মীরাও। তারা রাফি হত্যাকারীদের দ্রুত বিচার নিশ্চিতের দাবি জানান। মানববন্ধন শেষে সিরাজউদদৌলার কুশপুত্তলিকাও পোড়ানো হয়।

এদিকে, সকালে নেত্রকোণার মুক্তারপাড়ায় অনুষ্ঠিত হয় মানববন্ধন। উদীচীর ব্যানারে এ কর্মসূচিতে যোগ দেন বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও। তারা রাফিকে পুড়িয়ে হত্যার বিচার দ্রুত করার দাবি জানান। অপরাধীরা যাতে আইনে ফাঁক দিয়ে বেরিয়ে যেতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকার আহ্বানও জানান তারা।

বাগেরহাটেও প্রতিবাদ কর্মসূচি হয়। প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় স্কুল স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় বক্তারা রাফির হত্যাকারীদের দ্রুতবিচার আইনে বিচার করার দাবি জানান।

যশোরে মানববন্ধন হয়েছে। এসময় বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে থামছে না এধরনের হত্যার ঘটনা। যা উদ্বেগজনক। অচিরেই রাফি হত্যায় জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিতের আহ্বান জানান বক্তারা।

নুসরাত ঘুমা শাস্তিতে, আমরা জেগে আছি তোমার হত্যার বিচার দাবিতে-প্রতিপাদ্যে মানববন্ধন হয়েছে ঠাকুরগাঁওয়ে। এতে অংশ নেয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এসময় বক্তারা, ঘটনায় জড়িতদের দ্রুত কঠোর সাজা নিশ্চিতের আহ্বান জানান। মানববন্ধন হয়েছে ব্রাহ্মণবাড়িয়াতেও। এছাড়াও মানববন্ধন হয়েছে পাবনা, যশোর, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ, সিলেটসহ বিভিন্ন স্থানে।









Leave a reply