মির্জা ফখরুল ইসলামের আসন শূন্য ঘোষণা

|

নির্দিষ্ট সময়ে সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আসনটি শূন্য ঘোষণা করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার রাতে সংসদ অধিবেশন চলার মধ্যে স্পিকার সংসদ সদস্যদের সামনে এই ঘোষণা দেন।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী সংসদের প্রথম বৈঠক থেকে ৯০ দিনের মধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শপথ নেয়ার কথা। কিন্তু তিনি অসমর্থ (শপথ না নেওয়ায়) হওয়ায় তার আসনটি শূন্য হয়েছে।

ফলে বগুড়া-৬ আসনটিতে নতুন করে নির্বাচনের উদ্যোগ নেবে নির্বাচন কমিশন।

৩০ ডিসেম্বর অনুষ্টিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে জয়ী হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরআগে সোমবার শপথ নেন বগুড়া-৪-আসনের মো. মোশারফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২-এর আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ এর মো. হারুন উর রশীদ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঞা। গতকাল বিকেলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ পাঠ করান। পরে তারা জানান, দলের সিদ্ধান্ত এবং জনগণের ইচ্ছাতেই যোগ দিয়েছেন সংসদে। শপথ নেয়ার পরপরই চলমান সংসদ অধিবেশনে যোগ দেন বিএনপির চার সংসদ সদস্য। অধিবেশনে বক্তব্য রাখেন চাঁপাইনবাবঞ্জ-৩ থেকে নির্বাচিত হারুন উর রশীদ।

এর আগে, ঠাকুরগাঁও-৩ আসনে বিএনপির জাহিদুর রহমান এবং ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান শপথ নিয়েছিলেন।









Leave a reply