গণপরিবহন বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগ

|

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিপাকে পড়েছেন রাজধানীর আশপাশের জেলাগুলোর মানুষ। আজ রোববার সকাল থেকে গাজীপুর, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ থেকে ঢাকামুখী বেশিরভাগ বাসই বন্ধ রয়েছে। বন্ধ ছিল বাস কাউন্টারগুলোও। পাশাপাশি রাজধানীর ভেতরে চলাচলেও বাস সংকটে দুর্ভোগে পড়তে হয়েছে সাধারণ মানুষকে।

পূর্ব ঘোষণা ছাড়াই এভাবে বাস বন্ধ হওয়ায় সাধারণ মানুষ বিপাকে পড়েন। বিশেষ করে অফিস ও চিকিৎসা সংক্রান্ত কাজে ঢাকামুখী লোকজনের দুর্ভোগ ছিল সবচেয়ে বেশি। বাস না পেয়ে অনেকে বিকল্প উপায়ে রাজধানীতে আসেন। এতে গুনতে হয়েছে অনেক বেশি টাকা।

ভোর থেকে ঢাকা-আরিচা ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পরিবহন সঙ্কট ছিল। এতে পোশাক শ্রমিকসহ সাধারণ যাত্রীরা পড়ে দুর্ভোগে। কেউ হেঁটে, কেউ বিকল্প যানবাহনে গন্তব্যে রওনা হন।

সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ নগরীর ১ নম্বর রেলগেইট এলাকায় নারায়ণগঞ্জ বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, বাসগুলো সারিবদ্ধভাবে দাঁড় করে রাখা হয়েছে। বাসের জন্য কাউন্টারগুলোতে যাত্রীদের দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে দেখা গেছে। অনেক যাত্রীকে ভ্যানে চেপে গন্তব্যে রওনা হতে দেখা যায়।

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অন্যান্য দিনের তুলনায় যাত্রীবাহী যান চলাচল অনেক কম ছিল। ঢাকা-নারায়ণগঞ্জ রুটসহ বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসিয়ে যাত্রীদের দেহ তল্লাশি করতে দেখা গেছে।









Leave a reply