নুসরাত হত্যা মামলায় ৩ আসামির ফের ১ দিনের রিমান্ড

|

ফেনী প্রতিনিধি
সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িত ৩ আসামিকে ফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার দুপুরে তাদের রিমান্ড মঞ্জুর করেন ম্যাজিস্টেট জাকির হোসাইন। তিন আসামি হলেন শাহাদাত হোসেন শামীম, জাবেদ হোসেন ও জোবায়ের আহমেদ।

মামলার বাদি এ্যাডভোকেট শাহজাহান সাজু জানান, আলামত উদ্ধার ও শনাক্তকরণের জন্য আসামিদের দুই দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছেন পিবিআই। ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকিঢ়র হোসাইন তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাফি হত্যা মামলায় এ পর্যন্ত ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে ১৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর হয়েছে। মহিউদ্দিন শাকিলসহ ১২ জন আসামি নুসরাত হত্যাকাণ্ডে তাঁদের সরাসরি সম্পৃক্ততা ও দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত জাহান রাফির হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া হয়। পরে ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তিনি মারা যান। এ ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদদৌলা, পৌর কাউন্সিলর মাকসুদ আলমসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমান।

এর আগে ওই ছাত্রীকে নিজ কক্ষে নিয়ে যৌন নিপীড়নের অভিযোগে অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে গ্রেপ্তার করে পুলিশ। সে ঘটনার পর থেকে সে কারাগারে আছেন। যৌন নিপীড়নের ঘটনায় রাফির মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। ওই মামলা তুলে নিতে অস্বীকৃতি জানানোয় রাফির গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।









Leave a reply