এক ম্যাচেই সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড গড়লেন মরগ্যান

|

ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর বিশ্বকাপ। ক্রিকেটের মহাযজ্ঞ এবার হচ্ছে ক্রিকেটের আতুরঘর ইংল্যান্ডে। আর নিজেদের মাটিতেই একের পর এক রেকর্ড নিজের ঝুলিতে রেখে চলেছেন স্বাগতিক দলের অধিনায়ক ইয়ন মরগ্যান।

বিশ্বকাপের ইতিহাসে চতুর্থ দ্রুততম সেঞ্চুরি তো করেছেনই। সেই সাথে এক ম্যাচেই ১৭টি ছক্কা হাঁকিয়েছেন। আফগানিস্তানের বিপক্ষে মাত্র ৫৭ বলে শতরান করেন তিনি। বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডের এ ক্রিকেট তারকা।

মঙ্গলবার (১৮ জুন) আফগানিস্তানের বিপক্ষে ৭১ বলে ১৪৮ রান করে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। তার পরেই গুলবাদিন নাইবের বলের আঘাতে সাজঘরে ফিরে যান।

এর আগে বিশ্বকাপে ১৬টি ছক্কা হাঁকিয়ে এই রেকর্ডের তালিকায় ছিলেন ভারতের রোহিত শর্মা, উইন্ডিজ দলের গতিদানব ক্রিস গেইল এবং দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়ার্স।

এছাড়া ২০১১ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৫০ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন আয়ারল্যান্ডের ক্রিকেটার কেভিন ওব্রায়েন।

বিশ্বকাপে ৫১ বলে সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার গ্ল্যান ম্যাক্সওয়েল। তিনি ২০১৫ সালের বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে এই রেকর্ড গড়েন।

এছাড়া ৫২ বলে সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক এই তারকা ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৫ সালের বিশ্বকাপে এ রেকর্ড গড়েছেন।

মঙ্গলবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানকে ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে ৫৭ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন মরগান। ওয়ানডে ক্রিকেটে এটা তার ১৩তম সেঞ্চুরি। তবে এর আগে টেস্টে ২টি সেঞ্চুরি করেছেন ইংলিশ এ তারকা ব্যাটসম্যান।









Leave a reply