বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের ভরাডুবির আশংকা শোয়েবের

|

DHAKA, BANGLADESH - FEBRUARY 13: Shoaib Akhtar of Pakistan talks to the press during the Pakistan media session at the Sheraton Hotel on February 13, 2011 in Dhaka, Bangladesh. (Photo by Tom Shaw/Getty Images)

বিশ্বকাপে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। যদিও ভারতের কাছে হেরে সেমিফাইনাল স্বপ্ন ভেঙে গেছে টাইগারদের। তদুপরি গোটা টুর্নামেন্টে ধারাবাহিকভাবে ভালো খেলেছে তারা। সেই ধারা বজায় থাকলে মাশরাফী-সাকিবদের বিপক্ষে পাকিস্তানের ভরাডুবি ঘটতে পারে বলে আশঙ্কা করেছেন দেশটির সাবেক স্পিডস্টার শোয়েব আখতার।

ইংল্যান্ডের কাছে নিউজিল্যান্ডের হারে ধূলিসাৎ হয়ে গেছে পাকিস্তানেরও সেমি-স্বপ্ন! ক্ষীণ যে সম্ভাবনা বেঁচে আছে, সেটিকে বাস্তবে রূপ দিতে হলে বাংলাদেশের বিপক্ষে অবর্ণনীয় কিছু করে দেখাতে হবে তাদের। প্রথমে ব্যাট করে কমপক্ষে ৩৫০ রান করতে হবে সরফরাজদের। পরে টাইগারদের হারাতে হবে অভাবনীয় ব্যবধান, ৩১১ রানে।

এটি ভালো করে জানা শোয়েবেরও। তাই পাকিস্তানকে সতর্ক করে দিয়েছেন তিনি। যেন অতি লোভে তাঁতি নষ্ট না হয়। আকাশ-কুসুম চিন্তা করতে গিয়ে যেন ভরাডুবি না ঘটে। এ জন্য সরফরাজদের জাতীয় স্বার্থ দেখার তাগিদ দিয়েছেন তিনি।

সর্বকালের দ্রুতগতির বোলার বলেন, বাংলাদেশ ইতিমধ্যে শেষ চার থেকে ছিটকে পড়েছে। এ ম্যাচে তাদের হারানোর কিছু নেই। তারা জিততে ঝাঁপিয়ে পড়বে। এ বিষয়টি পাকিস্তানকে মাথায় রাখতে হবে। বেশি কিছু করতে গিয়ে আবার যেন পা পিছলে না যায়। এক পা ভড়কালেই সব শেষ।

পাকপ্যাশনতে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, এটি পাকিস্তানের শেষ ম্যাচ। সর্বোপরি বিশ্বকাপও শেষ। আমাদের ভুলের কারণে আজ এ দশা। তবে কিছু ইতিবাচক দিকও আছে। আমাদের ঐতিহ্য রক্ষায় এ ম্যাচে ভালো খেলতে হবে। গ্লানি এড়াতে ভালো খেলা খুবই দরকার। বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত ক্রিকেটই খেলতে হবে। মনে রাখতে হবে, তারা কঠিনভাবে কামব্যাক করতে আসছে।









Leave a reply