ভুল চিকিৎসায় মৃত্যু: ডাক্তার ও নার্সের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ

|

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ
গোপালগঞ্জে শিক্ষার্থীকে নার্সের ভুল ইনজেকশন পুশ করার অভিযোগে ডাক্তার ও নার্সের জামিন আবেদন বাতিল করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রোববার অভিযুক্ত ডাক্তার তপন কুমার মন্ডল ও নার্স কুহেলিকা গোপালগঞ্জ সদর আমলী আদালতের বিজ্ঞ বিচারক মোঃ হুমায়ুন কবীরের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত তাদের জামিন আবেদন বাতিল করে জেল হাজতে পাঠানোর নির্দশ দেন।
এর আগে‘অভিযুক্ত চিকিৎসক ও দুই নার্স হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের জন্য জামিন নেন। জামিনের সময় শেষ হওয়ায় ডাক্তার তপন ও নার্স কুহেলিকা আজ রোববার নিম্ন আদালতে হাজির হলে তাদের জামিন বাতিল করা হয়। অন্যদিকে, অভিযুক্ত অন্য নার্স শাহনাজ পারভিন আদালতে হাজির হন নাই।

গত ২০ মে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পিত্তথলির পাথর অপারেশন করার আগে কর্তব্যরত নার্স গ্যাসের ইনজেকশনের পরিবর্তে ভুল করে অতিরিক্ত মাত্রায় অজ্ঞান হবার ইনজেকশন পুষ করেন। আর এই ভুল চিকিৎসায় অজ্ঞান হয়ে পড়েন ওই ছাত্রী। সেই থেকে মুন্নী অচেতন অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য, গোপালগঞ্জে ভুল ইনজেকশন পুশ করার কারণে দেড় মাস পার হয়ে গেলেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) আইসিইউতে অজ্ঞান অবস্থায় রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্রী মরিয়ম সুলতানা মুন্নি।









Leave a reply