অভাবে নবজাতককে লঞ্চে রেখে পালিয়ে গেলেন ‘মা’

|

পটুয়াখালী প্রতিনিধি

স্বামী ফোন বন্ধ করে অন্যত্র চলে গেছে। যে কারণে সংসার চালানো প্রায় অসম্ভব হয়ে পরে। এরমধ্যে নবজাতকের জন্য দুধ কেনার টাকাও জোগাড় করতে পারছিলেননা। এমনি পর্যায়ে নবজাতককে না মেরে কিংবা অন্য কোন স্থানে না ফেলে দিয়ে এক মহিলার কাছে রেখে মা পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে গত শনিবার সন্ধ্যায় ঢাকার সদরঘাটে পটুয়াখালীগামী সুন্দরবন-৮ লঞ্চে।

পরের দিন সকালে পটুয়াখালী লঞ্চঘাট থেকে নেমে নবজাতককে সদর থানা পুলিশের কাছে রেখে যায় ওই মহিলা। লঞ্চে ফেলে যাওয়া ২২ দিন বয়সি ওই নবজাতককে পরে মায়ের হাতে তুলে দেন পটুয়াখালী সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান। রোববার বিকেলে নবজাতকের মা পলির হাতে হস্তান্তর করেন। পলির বাড়ি পটুয়াখালী সদরের লোহালিয়ায়। সে ২ বাচ্চা মেয়ে ও স্বামীসহ ঢাকা থাকতো।

পটুয়াখালী সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, কয়েকদিন ধরে পলির স্বামী মোবাইল বন্ধ করে চলে গেছে, অভাব সহ্য করতে না পরে মহিলাটি ২২ দিনের বাচ্চা মেয়েটিকে পটুয়াখালীর লঞ্চে এক অপরিচিত মহিলার কোলে তুলে দিয়ে তিনি লঞ্চ থেকে নেমে যায়। এদিকে লঞ্চ ছেড়ে দেয় অপরিচিত মহিলা বাচ্চা নিয়ে সারা রাত বেকায়দায় পরে যায়। তারপর সকালে লঞ্চ পটুয়াখালী আসলে মহিলা বাচ্চাটিকে নিয়ে থানায় আসে।

ঘটনা শুনে ওসি শিশুটিকে হাসপাতালে ভর্তি ও শিশুর মাকে খোঁজ বের করেন। আজ মা পলির হাতে সন্তানকে তোলে দেওয়া হয় এবং আর্থিক সাহায্য করা হয়।

নবজাতকের মা পলি জানায়, অভাবের তাড়নায় নিজের বাচ্চাকে না মেরে অন্যের হাতে তুলে দিয়েছিলো।

তিনি আরও বলেন, কেউ যদি দত্তক নিতে চায় তাহলে তিনি রাজি আছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply