দুর্যোগ প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে: পানি সম্পদ সচিব

|

দূর্যোগ প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান পানি সম্পদ সচিবের। তিনি বলেন, চলমান দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলায় সকলকে এগিয়ে আসতে হবে। সম্মিলিত প্রয়াসে যে কোন দূর্যোগ মোকাবেলা সম্ভব। ধ্বসে যাওয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধ মেরামতে পানি উন্নয়ন বোর্ড কর্মীদের পাশে সকলকে দাঁড়াতে হবে। শ্রমিক সংকটের এই সময়ে স্বেচ্ছাসেবক টিম/দল গঠন করে দেশ প্রেমে বলীয়ান হয়ে কাজ করতে পারলে পরিস্থিতির উত্তরণ ঘটানো সম্ভব।

সোমবার (১৫ জুলাই) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পানি সম্পদ ব্যবস্থা কমিটির সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘প্রতি বছরেই বন্যা হয় কিন্তু এবার আগাম বন্যা পরিস্থিতি কিছুটা খারাপের দিকে। উজানের পানির ঢলে বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটবে। বাঁধ ভেঙে তা আরও ভয়াবহ হয়ে উঠতে পারে। মানুষকে এই দূর্যোগ থেকে রক্ষা ও তাদের সাহায্যে-সহযোগিতায় স্থানীয় পর্যায়ের সকল পেশা, শ্রেণির মানুষকে সব্বোর্চ ভূমিকা পালনে আহবান জানান তিনি।’

গাইবান্ধা জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোছা. রোখসানা বেগমের সভাপতিত্বে মতবিনিময় সভায় জাতীয় সংসদের হুইপ গাইবান্ধা-২ (সদর) আসনের এমপি মাহাবুব আরা বেগম গিণি, সরকারী দপ্তরের সকল উর্দ্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, ফায়ার সার্ভিস টিম, সিভিল সার্জনসহ চিকিৎসক, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে, সচিব কবীর বিন আনোয়ার কুড়িগ্রামের চিলমারী থেকে দুপুর ২টার দিকে ফুলছড়ির কাতলামারী এলাকায় ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন করেন এবং দুর্গত এলাকার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। পরে বিকেল পৌনে ৫টার দিকে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় মিলিত হন তিনি। পরে সন্ধ্যার দিকে সিরাজগঞ্জের উদ্দেশ্যে সড়ক পথে রওনা হন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply