আখতারকে মারধর, নুর লাঞ্ছিত

|

৭ সাত কলেজ অধিভুক্তি বাতিলের আন্দোলন নিয়ে আবারও উত্তেজনা ছড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। যদিও অধিভুক্তির পক্ষে কোনো পক্ষ অবস্থান নেননি। সৃষ্ট সমস্যার স্থায়ী সমাধান ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা নির্বিঘ্নে চালুর দাবিতে আজ মঙ্গলবার দুপুরে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ এবং উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগ। তারা আন্দোলনকারীদের দাবির প্রতি মৌখিক সংহতিও জানিয়েছে। তবুও ঘটেছে হাতাহাতির ঘটনা। অভিযোগ- ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের ওপর হামলা করেছে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। লাঞ্ছিত করা হয়েছে ডাকসুর ভিপি নুরুল হক নুরকেও।

আখতার হোসেনের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। তাদের মিছিল পরবর্তী সমাবেশ চলছিল অপরাজেয় বাংলায়। ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে একটি মিছিল সেখানে এলে আন্দোলনকারীদের সাথে তাদের বাকবিকণ্ডা হয়। এসময় ডাকসু ভিপি নুরুল হক নুরকে কয়েকজন ছাত্রলীগ কর্মী লাঞ্ছিত করেন।

যমুনা নিউজকে নুর বলেন, ছাত্রলীগ সবকিছু গ্রাস করতে চায়। ৭ কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিলে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি মিছিল সেখানে যায়। এ সময় শিক্ষার্থীদের সাথে থাকা আখতার হোসেনকে মারধর করেন কয়েকজন ছাত্রলীগ কর্মী। পরে, অপরাজেয় বাংলার সামনে আমাকেও তারা লাঞ্ছিত করে।

আখতার জানায়, স্মারকলিপি দেয়ার জন্য ছাত্রলীগের মিছিলটি যাওয়ার সময় আমরা পাশে দাঁড়িয়ে ছিলাম। সেখান থেকে চলে আসার সময় জহুরুল হক হলের সহসম্পাদক রাব্বি আমাকে মারধর করে। তারা আমার ওপর উপর্যুপরি হামলা করতে থাকে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে ধীরগতি দেখা দিয়েছে। নিয়মিত পাঠদান ও ফল প্রকাশে ব্যাঘাত ঘটছে। অনেক ক্ষেত্রে শিক্ষার্থীরা পরিচয়-সংকটে পড়ছেন। তাই অবিলম্বে সাত কলেজের অধিভুক্ত বাতিল চান তাঁরা।

আর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী বক্তব্য, শিক্ষার্থীদের যেকোনো নৈতিক এবং যৌক্তিক দাবীর প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। শিক্ষার্থীদের কাছে আহ্বান, গুটি কয়েকের অপপ্রচার ও প্ররোচনায় বিভ্রান্ত হবেন না। তালা ঝুলিয়ে, ক্লাস-পরীক্ষা বন্ধ করে সুন্দর আলোচনার পথ রুদ্ধ করবেন না। আস্থা রাখুন, আগামীকাল সবাই ক্লাসে ফিরে যান।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply