শাটল ট্রেনে এবার ওয়াইফাই সুবিধা

|

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক মতবিনিময় সভা করেছেন। তিনি ট্রেনে করে বিশ্ববিদ্যালয়ে পৌঁছান।

মতবিনিময় সভায় রেলপথ মন্ত্রী বলেন, আমি নিজেই অনুধাবন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এসেছি। যাত্রাপথে সমস্ত রেললাইন ঝুঁকিপূর্ণ মনে হয়েছে।

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রুটে একটি নতুন আধুনিক ট্রেন দেয়ার ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, জুনে নতুন ২০০টি কোচ দেশে এলেই ১৫টি কোচ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলাচল করবে। চেয়ারকোচ বিশিষ্ট নতুন ট্রেনে ওয়াইফাই সুবিধাও থাকবে।

তিনি বলেন, বিদ্যমান শাটল ট্রেনের বগিগুলো সংস্কার ও প্রতিটি বগিতে ফ্যানের ব্যবস্থাও করা হবে। এর আগে দুপুর সাড়ে ৩টার দিকে তিনি শাটল ট্রেনে চড়ে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছান। যাত্রাপথে রেললাইনও পরিদর্শন করেন।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, সিলেটে দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী সারা দেশের ঝুঁকিপূর্ণ রেললাইনগুলো সংস্কারের নির্দেশনা দিয়েছেন৷ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের এই রেললাইন সংস্কার করে সব ধরনের ঝুঁকিমুক্ত করা হবে বলেও জানান তিনি।

নতুন ট্রেন দেয়ার ঘোষণা ছাড়াও বিশ্ববিদ্যালয় স্টেশনের পাশে দুটি প্লাটফর্ম নির্মাণ করার প্রতিশ্রুতি দেন মন্ত্রী।

এ সময় তিনি হাস্যরস করে বলেন, শিক্ষার্থীরা আন্দোলনে সব কিছু ভাঙচুর করলেও শাটল ট্রেনে কোনো আঘাত করে না। এটাকে ভালোই রাখে, ভালোই আছে। নতুন ট্রেনটিও শিক্ষার্থীরা ভালো রাখাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে বক্তব্য রাখেন রেলওয়ের মহাপরিচালক নাছির আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমেদ, ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র, চাকসুর সাবেক ভিপি মাজহারুল হক শাহ, চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply