বেনাপোলে ১ কেজি স্বর্ণের বার সহ ইজিবাইক চালক আটক

|

বেনাপোল প্রতিনিধি:

বেনাপোল সীমান্তের গাতিপাড়া নামক স্থান থেকে ৪৫ লাখ টাকা মূল্যমানের ১ কেজি ওজনের ১পিস স্বর্ণেরবার সহ ইজিবাইকসহ চালক কামাল হোসেন (৩৫) নামে এক স্বর্ণপাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

স্বর্ণেরবারের এ চালানটি শুক্রবার দুপুরে ভারতে পাচারের উদ্দেশ্য নিয়ে যাওয়া হচ্ছিল।

আটককৃত কামাল হোসেন বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের নওশের আলীর ছেলে এবং সে পেশায় একজন ইজিবাইক চালক।

৪৯’বিজিবি ব্যাটালিয়ন পরিচালক সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতার ধারাবাহিকতায় ৪৯ বিজিবি’র গোয়েন্দাদের কাছে তথ্য আসে আজ একজন স্বর্ণ পাচারকারী স্বর্ণেরবার ভারতে পাচারের উদ্দেশ্যে বহন করবে। এ সংবাদের ভিত্তিতে একজন সন্দেহভাজন ইজিবাইকসহ চালককে বেনাপোল থেকে দৌলতপুর সীমান্তের দিকে যাওয়ার সময় গাতিপাড়া পোষ্টের সামনে থেকে ইজিবাইকসহ চালককে আটক করা হয়। পরবর্তীতে তার স্বীকারোক্তিতে বিশেষ কায়দায় ইজিবাইকের সামনের ক্যাশবাক্সে পুরাতন কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় রাখা ১ পিস ১ কেজি ওজনের স্বর্ণেরবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণেরবারের আনুমাণিক মূল্যমান ৪৫ লাখ ২০ হাজার টাকা এবং স্বর্ণের প্রকৃত মালিক কে তা জানা যায়নি।

তিনি আরো জানান, আটককৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় সে উক্ত স্বর্ণ ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। উদ্ধারকৃত স্বর্ণেরবার ও আটককৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply