মুসলিম বিধায়ককে জোর করে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা বিজেপি মন্ত্রীর!

|

বিজেপির প্রভাবশালী নেতা তথা ঝাড়খণ্ডের নগর উন্নয়মন্ত্রী সি পি সিং জড়ালেন জয় শ্রীরাম বিতর্কে। ভারতের বিধানসভার বাইরেই সংবাদমাধ্যমের কামেরার সামনে তিনি কংগ্রেস বিধায়ক ইমরান আনসারিকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলতে জোরাজুরি করেন।

গত শুক্রবারের সেই দৃশ্য ছড়িয়ে পড়তেই ঝাড়খণ্ড তো বটেই, ভারতের জাতীয় রাজনীতিতেও শুরু হয়েছে জোর আলোড়ন।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে, জয় শ্রীরাম বলা নিয়ে সিং-আনসারির উত্তপ্ত বাক্যবিনিময় চলছে। কোনো লুকনো ক্যামেরা নয়, সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সামনেই চলছিলো তা।

ক্যামেরার সামনে সিং বলছেন, “আমি আনসারি ভাইকে বললাম, একবার জোরসে জয় শ্রীরাম বলতে”। কংগ্রেস বিধায়কের হাত ধরে তিনি এমনও বলেন, “তাঁর (আনসারির) পূর্বপুরুষরা ছিলেন রাম-ওয়ালে, বাবর-ওয়ালে নন”।

সিংয়ের এমন কথা শুনে আনসারি বলেন, “আপনি আমাকে ভয় দেখাতে পারেন না”। একই সঙ্গে তিনি বলেন, “দেশের ভালো কিছু করতে চাইলে কর্মসংস্থান, বিদ্যুতায়ন অথবা উন্নয়নের কথা ভাবুন। কিন্তু ধর্ম নিয়ে রাজনীতি করবেন না।”

প্রসঙ্গত, গত বুধবারেও ঝাড়খণ্ড বিধানসভার বর্ষাকালীন অধিবেশন চলাকালীন ‘জয় শ্রীরাম‘ ধ্বনি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। বিধানসভার মধ্যেই এই ধ্বনি তোলেন বোকারের বিজেপি বিধায়ক বিরিঞ্চি নারায়ণ, রাজ্যের শ্রমমন্ত্রী রাজ পালিয়ার এবং সি পি সিংয়েরা।

সূত্র: ভারতীয় সংবাদমাধ্যম









Leave a reply