লেকহেড স্কুল পরিচালনায় ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ


জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে বন্ধ লেকহেড স্কুল পরিচালনায় ৭ দিনের মধ্যে ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। শিক্ষা মন্ত্রণালয়কে এ নির্দেশ দেয়া হয়েছে। কমিটিতে বিভাগীয় কমিশনারের নেতৃত্বে সামরিক শিক্ষা কোরের কর্মকর্তাদের রাখার নির্দেশও দিয়েছেন আপিল বিভাগ।

মঙ্গলবার সকালে বিচারপতি আব্দুল ওয়াহাব মিঞার নেতৃত্বে ৫ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ রায় দেয়। রায়ে স্কুলের অধ্যক্ষ হিসেবে সামরিক বাহিনীর কর্মকর্তা রাখার কথাও বলা হয়েছে।

আপিলের রায়ের পর প্রতিক্রিয়ার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, লেকহেড স্কুল নিয়ে গোয়েন্দাদের দেয়া তথ্য ভয়াবহ। এই স্কুলের কেউ কেউ সিরিয়াতে যুদ্ধে গিয়েছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, ‘সময় মতো বিষয়টি সরকারের নজরে না এলে পরিস্থিতি আরও খারাপ হতে পারতো।’

গত ১৪ নভেম্বর হাইকোর্ট ২৪ ঘণ্টার মধ্যে স্কুল খুলে দেওয়ার নির্দেশ দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের পর চেম্বার বিচারপতির আদালত হাইকোর্টের রায় স্থগিত করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান। আপিল বিভাগ ১৯ নভেম্বর স্কুলের কেউ জঙ্গিবাদের সঙ্গে সংশ্লিষ্ট কি-না, সে বিষয়ে একটি প্রতিবেদন দেওয়ার জন্য অ্যাটর্নি জেনারেলকে নির্দেশ দিয়েছিলেন । প্রতিবেদন অনুসারে রোববার আপিল বিভাগে শুনানি শেষে আজকে রায়ের জন্য দিন নির্ধারণ করা ছিলো।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply