প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বাক্ষর জালের অভিযোগ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

বেকায়দায় ফেলতে শিক্ষকদের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে বিদ্যালয় অ্যাডহক কমিটি সাবেক সভাপতি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

জেলার সরাইল উপজেলার দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক মুনিজুর রহমান স্বাক্ষর জালিয়াতির অভিযোগে সরাইল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন।

সাধারণ ডায়রিতে অভিযোগ করেন তিনি জেলার সরাইল উপজেলার দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে অ্যাডহক কমিটির সাবেক সভাপতি আনোয়ার মিয়া এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলায়েত খাঁ শিক্ষক ও কর্মচারী তথ্য বিবরণীতে শিক্ষক মুনিজুর রহমান এবং শিক্ষিকা শিরীন আক্তার এবং ফারহানা বেগমের স্বাক্ষর জাল করে উর্ধ্বতন কর্মকর্তার নিকট প্রেরণ করে।

অ্যাডহক কমিটির কোনো নিয়োগের এখতিয়ার না থাকলেও আনোয়ার মিয়া এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলায়েত খাঁ এনটিআরসিতে শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের আবেদন করেন।

পরবর্তীতে এনটিআরসি তিনজন শিক্ষক ও শিক্ষিকা নিয়োগ দেয়। এই সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণকে আবশ্যিক শিক্ষক দেখিয়ে মো.মুনিজুর রহমান এবং ফারহানা বেগমকে অতিরিক্ত শিক্ষক হিসেবে দেখায় শিক্ষক এবং কর্মচারী তথ্য বিবরণীতে। কিন্তু মুনিজুর রহমান, শিরীন আক্তার এবং ফারহানা বেগম উক্ত তথ্য বিবরণীতে স্বাক্ষর করেননি। পরে অ্যাডহকের সাবেক সভাপতি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিজেরা তাদের স্বাক্ষর দিয়ে উক্ত তথ্য বিবরণী পূরণ করে সংশ্লিষ্ট দপ্তরে জমা দেয়।

এই ঘটনার প্রেক্ষিতে সংক্ষুব্ধ শিক্ষক মুনিজুর রহমান দেশের সর্বোচ্চ আদালতে হাইকোর্টে রিট করলে মহামান্য আদালত এনটিআরসির সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিও স্কিম ছয় মাসের জন্য স্থগিত করে রুল নিশি জারি করে।

এই ব্যাপারে দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক মুনিজুর রহমান জানান অ্যাডহক কমিটির সাবেক সভাপতি আনোয়ার মিয়া এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলায়েত খাঁ শিক্ষক আমাদের স্বাক্ষর জাল করেছে। বিষয়টি আমি লিখিত ভাবে থানায় সাধারণ ডায়েরি করেছি।

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে অ্যাডহক কমিটির সাবেক সভাপতি আনোয়ার মিয়া এই বিষয়ে তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলায়েত খাঁ সাথে কথা বলতে বলেন।

তবে অভিযোগে বিষয়ে দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলায়েত খাঁ জানান এই বিষয়ে তিনি সরাসরি কথা বলবেন।

উল্লেখ্য, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকটাত্মীয় অ্যাডহক কমিটির সাবেক সভাপতি আনোয়ার মিয়া।









Leave a reply