নিখোঁজের ২৯ বছর পর ঘরে ফিরল আওরঙ্গজেব!

|

নিজস্ব প্রতিনিধি
দীর্ঘ ২৯ বছর পর ফিরে এসেছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ীর আওরঙ্গজেব সরদার (৫৭)। ১৯৯০ সালে তিনি মানসিক ভাবে অসুস্থ হয়ে নিখোঁজ হন। তারপর থেকে তার আর কোন খোঁজ পাওয়া যায়নি। আওরঙ্গজেব কাশিমাড়ী ইউনিয়নের প্রয়াত আলিম বাহার সরদারের ছেলে।

কাশিমাড়ী ইউপি চেয়ারম্যান এসএম আব্দুর রউফ বলেন, সম্প্রতি আওরঙ্গজেব সরদার ৩-৪ মাস যাবৎ কাশিমাড়ী এলাকায় পাগল অবস্থায় ঘুরাফেরা করত। মাথায় জট বাধা চুল নিয়ে ঘোরাফেরা করতে দেখে এলাকার লোকজন তাকে প্রশাসনের সোর্স মনে করত। এক পর্যায়ে আওরঙ্গজেব সরদার শ্যামনগর উপজেলার হাওয়ালভাঙ্গী গ্রামে তার বোনের বাড়িতে যান। সেখানে তার শরীরের বিশেষ কিছু চিহ্ন দেখে বোন মমতাজ বেগম তাকে আংশিকভাবে চিনতে পারেন। এই ঘটনা মমতাজ বেগম তার বাবার বাড়িতে জানালে তাদের পরিবারের গুরুজন তাকে দেখে চিনতে পারেন। পরবর্তীতে তাকে পাগল অবস্থা থেকে জটবাধা চুল দাড়ি কেটে সামাজিক পরিবেশে ফিরে আনলে এলাকার মুরুব্বী গুরুজন তাকে দেখে চিনতে পারেন। তার ভাষার সাথে কিছুটা ভারতের কোলকাতার ভাষার মিল পাওয়া যাচ্ছে। এ থেকে ধারনা করা হচ্ছে তিনি দীর্ঘদিন ভারতে ছিলেন।

এদিকে দীর্ঘ ২৯ বছর পর আওরঙ্গজেব সরদার কে ফিরে পেয়ে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেন। তাকে কাছে পেয়ে তার আত্মীয় স্বজন সহ এলাকাবাসী আনন্দে আত্মহারা।

আওরঙ্গজেব সরদারের স্ত্রী ও এক পুত্র সন্তান আছে। আওরঙ্গজেব কাশিমাড়ী ইউপি চেয়ারম্যান এসএম আব্দুর রউফে মামা এবং সাতক্ষীরা-৪ আসনের এমপি জগলুল হায়দারের সম্পর্কে চাচা হন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply