প্রধানমন্ত্রীর সাথে কথা বলেই তবে তাপসকে সহযোগিতার সিদ্ধান্ত জানাবেন খোকন

|

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সহযোগিতা করার আগে প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চান বর্তমান মেয়র সাইদ খোকন।

সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে মেয়র সাঈদ খোকন বলেন, আপনারা জানেন পুরান ঢাকার মেয়র এখানকার মানুষের প্রতিনিধিত্ব করেন। সেখান অনেক বর্ষীয়ান মানুষ আছেন, ময়মুরুব্বীরা আছেন। আমি তাদের সাথে আলাপ করবো, আমার প্রিয় নেত্রীর সাথে আলাপ করবো। পরবর্তীতে আমি আমার সিদ্ধান্ত জানিয়ে দেবো।

কী কারণে মনোনয়ন পাননি বলে মনে করেন, এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমি বিন্দুমাত্র সে ব্যাপারটার দিকে লক্ষ্য করছি না। আমার নেত্রী আমার জন্য যেটা ভালো মনে করেছেন উনি সেটা করেছেন। আমি খুশি। আলহামদুলিল্লাহ।

দক্ষিণ সিটি করপোরেশনের চলমান প্রকল্প সম্পর্কে মেয়র বলেন, ৫ বছরের জন্য আমরা নির্বাচিত হয়ে থাকি। আগামী ১৭ মে আমাদের মেয়াদ শেষ হতে যাচ্ছে। এ সময় পর্যন্ত আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাবো। বিশেষ করে ‘জল সবুজে ঢাকা’ প্রকল্পের ১০ থেকে ১৫ ভাগ কাজ বাকি আছে, আশা করি এরমধ্যে শেষ করে আনতো পারবো। আরও কিছু প্রকল্পের কাজ শেষ হবে। আর কিছু কাজ বাকি আছে। একজন তো আর সব করতে পারবেন না, জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত মেয়র বাকি কাজ এগিয়ে নেবেন।

মেয়র হিসেবে নিজেকে সফল বলে মনে করেন সাঈদ খোকন। বলেন, আমরা একটা ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি। এটা অব্যহত থাকবে। যিনি পরবর্তীতে মেয়র হবেন তিনি এটা এগিয়ে নিয়ে যাবেন। যিনিই হন তিনি। আমার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

তার কথা, মৌলিক সমস্যাগুলো সমাধান করতে সক্ষম হয়েছি। আমি মানুষ, ফেরেশতা নই। ভুল-ভ্রান্তি থাকতে পারে। আমার ভুল-ভ্রান্তি শুধরে নিয়ে পরবর্তীতে পরবর্তীতে যিনি মেয়র হবেন অভিজ্ঞতা দিয়ে তাকে সাহায্য করবো।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীকে সহযোগিতার আগে প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে হবে, এমন মনোভাবে দ্বিচারিতা আছে কিনা জানতে চাইলে মেয়র বলেন, দ্বিচারীভাব একেবারেই নেই। আমার যে অভিভাবক তার দিকনির্দেশনার আমার প্রয়োজন আছে, আমার যে ময়মুরুব্বীরা আছেন তাদের পরামর্শ নিয়ে পরবর্তীতে সিদ্ধান্ত জানাবো। আপনারা জানেন আমি পূর্ণ মন্ত্রীর মর্যাদায় মেয়রের দায়িত্ব পালন করেছি। এখানে কিছু আইনগত কিছু বিষয় আছে। আমরা আলাপ-আলোচনার মাধ্যমে আপনাদের পরবর্তী সিদ্ধান্ত জানাবো


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply