বাফুফের নির্বাচনে বিজয়ী হলেন যারা

|

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে বর্তমান সভাপতি কাজী সালাহউদ্দিন টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়ে রেকর্ড গড়েছেন। বহুল আলোচিত এ নির্বাচনে ১৩৯ ভোটের মধ্যে ৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন কিংবদন্তি এই স্ট্রাইকার।

সভাপতি পদে কাজী সালাহউদ্দিনের দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট আর স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম মানিক পেয়েছেন মাত্র ১ ভোট।

সিনিয়র সহ-সভাপতি পদে ৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সম্মিলিত পরিষদের প্রার্থী আবদুস সালাম মুর্শেদী। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সাবেক তারকা ফুটবলার শেখ মো. আসলাম পেয়েছেন ৪৪ ভোট।

আর সহ-সভাপতির চার পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন আটজন প্রার্থী। এই আটজন প্রার্থীর মধ্যে ইমরুল হাসান পেয়েছেন (৯১), কাজী নাবিল আহমেদ (৮৯) এবং ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আতাউর রহমান ভূইয়া মানিক।

তবে সাবেক দুই সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি ও তাবিথ আউয়াল সমান ৬৫ ভোট পেয়েছেন। আগামী ৩১ অক্টোবর এই পদে আবারও নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন।

এদিকে, বাফুফের নির্বাচনে সদস্য নির্বাচিত হয়েছেন ১৫ জন। তারা হলেন- জাকির হোসেন, আব্দুল ওয়াদুদ, বিজন বড়ুয়া, আরিফ হোসেন, নুরুল ইসলাম, মাহি উদ্দিন আহমদ, টিপু সুলতান, সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াস হোসেন, ইমতিয়াজ হামিদ, মাহফুজা আক্তার, হারুনুর রশীদ, আমের খান, সাইফুল ইসলাম ও মহিদুর রহমান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply