চুল-ভ্রু কেটে গলায় জুতার মালা পরিয়ে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হলো তাদের!

|

ঝিনাইদহ প্রতিনিধি:

অনৈতিক কাজের অভিযোগে এক নারী ও পুরুষকে গ্রাম্য সালিশের মাধ্যমে মাথার চুল, ভ্রু ও গলায় জুতার মালা পরিয়ে রাতের আধারে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে ঝিনাইদহের শৈলকুপার আবাইপুর গ্রামে। তবে এ ঘটনাটি ঐ রাতে স্থানীয় পুলিশ ক্যাম্পে জানালে পুলিশ তাদেরকে ক্যাম্পে সোপর্দ করতে বলে। তবে পরে তারা স্ব-ইচ্ছায় গ্রাম ত্যাগ করেছে।

নাসিমের প্রতিবেশী বিশারত বিশ্বাসের স্ত্রী কোহিনুর বেগম জানান, প্রায়ই সাগর নাসিমের বাড়িতে অবস্থান করে। গত বুধবার রাতেও একই ঘটনা ঘটলে রাত ১০টার দিকে তিনি সাগর ও নাসিমের স্ত্রীকে ঘরে আটকিয়ে গ্রামবাসীদের খবর দেন। পরে গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ বিশারত বিশ্বাসের বাড়িতে সালিশ বৈঠক বসায়। সেখানে সিদ্ধান্ত হয় সাগর ও নাসিমের স্ত্রীর অনৈতিক কাজের অভিযোগে তাদের মাথার চুল ও ভ্রু কাটবে নাসিম নিজেই। এ সিদ্ধান্ত নাসিমকে জানানো হলে পরে সে এসে তার স্ত্রী ও পরকীয়ার অভিযোগে আটক সাগরের মাথার চুল ও ভ্রু কেটে দেয়। এরপর তাদের গলায় জুতার মালা পরিয়ে দেওয়া হয়।

পুলিশকে জানানোর পর পুলিশ তাদের সোপর্দ করতে বললে পরে সিদ্ধান্ত হয় পুলিশে না দিয়ে তাদের অভিভাবকদের কাছে দেওয়া হবে। কিন্তু রাত ২টা পর্যন্ত কোন অভিভাবক না আসলে পরে দুজনে রাতেই এলাকা ত্যাগ করে বলে তিনি জানান। তবে তারা এখন কোথায় আছে কোন পরিবারই তা জানেন না।

হাটফাজিলপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই ফারুক হোসেন জানান, বুধবার রাতে আবাইপুর গ্রাম থেকে তাকে জানানো হয়েছিল অনৈতিক কাজের অভিযোগে দুইজনকে একই ঘরে আটকিয়ে রাখা হয়েছে। তিনি তাদের ক্যাম্পে সোপর্দ করতে বললে তারা তাকে জানান উভয়ের অভিভাবকদের কাছে দেওয়া হবে। তবে এখন পর্যন্ত কোন অভিযোগ তাদের কাছে আসেনি। আসলে ব্যবস্থা নেবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply