নরসিংদীতে মন্দিরের গ্রীল ভেঙ্গে ৩ ভরি স্বর্ণ ও ২০ ভরি রূপার অলংকার চুরি

|

ষ্টাফ রিপোটার, নরসিংদী:

নরসিংদী শহরের শ্রী শ্রী গৌর বিষ্ণুপ্রিয়া আশ্রমের বিগ্রহ মন্দিরের গ্রিল ভেঙে দুর্বৃত্তরা নগদ টাকাসহ প্রায় তিন লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। আজ বৃহস্পতিবার ভোরের দিকে শহরের পাতিলবাড়ি রোডের ঐতিহ্যবাহী ওই আশ্রমে চুরির বিষয়টি জানাজানি হয়। ১২০ বছরের পুরোনো এই আশ্রমটির প্রতিষ্ঠাতা উপমহাদেশের খ্যাতনামা কবিয়াল হরিচরণ আচার্য।

এর আগে গতকাল বুধবার দিবাগত রাত ২টার দিকে আশ্রমটিতে এই চুরির ঘটনা ঘটে। এ সময় বিগ্রহ মন্দিরের গ্রিল ভেঙে প্রতিমার গলায় ও হাতে থাকা ৩ ভরি স্বর্ণের অলংকার,ও ২০ ভরি ওজনের দুইটি রূপার বাঁশি, ১৪টি ধুতি, ১৩টি শাড়ি ও ভক্তদের প্রণামী হিসেবে দেওয়া নগদ টাকা চুরি হয়ে যায়।

আশ্রম কর্তৃপক্ষ বলছে, আজ বৃহস্পতিবার ভোরের দিকে আশ্রমের কয়েকজন ভক্ত আশ্রমে প্রণাম করতে গেলে মন্দিরের গ্রিল ভাঙা দেখতে পান। এ সময় আশ্রমের সেবায়েতকে বাইরে থেকে লাগানো ছিটকিনি খুলে তাঁর কক্ষ থেকে বের করে আনেন তারা। পরে বিষয়টি মন্দির পরিচালনা কমিটির লোকজনকে জানানো হয়। পরে মন্দির পরিচালনা কমিটির সদস্যরা মন্দিরের ভেতরে ঢুকে চুরির বিষয়টি নিশ্চিত হন। পরে খবর পেয়ে সকাল ১১টার দিকে নরসিংদী মডেল থানার পুলিশ ওই আশ্রমে আসেন। এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আশ্রম কমিটির সাধারণ সম্পাদক দীলিপ কুমার সাহা জানান, রাত দুইটার দিকে চোরেরা আশ্রমের সেবায়েতের কক্ষে বাইরে থেকে ছিটকিনি লাগিয়ে এই চুরি সংঘটিত করেছে। তারা প্রতিমার শরীর থেকে ৩ ভরি স্বর্ণের অলংকার, ২০ ভরি ওজনের দুইটি রূপার বাঁশি, ১৪টি ধুতি, ১৩টি শাড়ি ও ভক্তদের প্রণামী হিসেবে দেওয়া নগদ টাকা চুরি করে নিয়ে গেছে। মন্দির সংলগ্ন সিসিটিভি ক্যামেরার ফুটেজে দুইজন ব্যক্তিকে মন্দির থেকে চুরির মালামালসহ বেরিয়ে যেতে দেখা গেছে।

নরসিংদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, মন্দিরে চুরির খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।এই ঘটনায় জড়িত ব্যক্তিদের আটকের চেষ্টা চলছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply