রাষ্ট্রের হাল ধরতে নতুন দলের ঘোষণা দিলো নুরুল হক নুর

|

ডাকসুর সাবেক ভিপি ও নতুন দলের সদস্য সচিব নুরুল হক নুর।

গণ অধিকার পরিষদ নামে নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিয়েছেন ডাকসুর সাবেক ভিপি ও নতুন দলের সদস্য সচিব নুরুল হক নুর।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে পুরানা পল্টনের জামান টাওয়ারে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে দলের নাম ঘোষণা করেন তিনি। নতুন এই দলের আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়া এবং নুরুল হক নুর সদস্য সচিব।

আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়া বলেন, দলীয় সরকারের অধীনে ইতোমধ্যে দু’টি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমরা সরকারের অধীনে আর নির্বাচন চাই না। আমরা চাই জাতিসংঘের তত্ত্বাবধানে জাতীয় নির্বাচন হোক।

ভিপি নূর বলেন, নতুন এই দলের স্লোগান হবে, ‘জনতার অধিকার, আমাদের অঙ্গিকার’। গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ-এই চারটি মূলনীতির ওপর পরিচালিত হবে নতুন এই রাজনৈতিক দল।

নুরুল হক নূর আরও বলেন, দেশের নাগরিকদের মৌলিক অধিকার পূরণে অসহায় অবস্থানে পড়ে আছে বাংলাদেশ। স্বাধীনতার ৫০ বছর পর আমাদের প্রিয় মাতৃভূমি এভাবে চলতে পারে না। দেশবাসীর সকল অপ্রাপ্তির বেদনা বদলে দেয়ার জন্যই আমরা এই রাষ্ট্রের হাল ধরতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন- সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খাঁন, সাবেক যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, আবু হানিফ, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আতাউল্লাহ, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply