৫ম ব্যালন ডি’অর জিতলেন রোনালদো

|

লিওনেল মেসিকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ব্যালন ডি’অর পুরস্কার জিতলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ৫ম বারের মতো এই ট্রফি জিতে ভাগ বসালেন মেসির রেকর্ডে। প্যারিসে বৃহস্পতিবারের আয়োজনে সারা বিশ্বের ১৭৩ ক্রীড়া সাংবাদিকের ভোটে এই ট্রফি জিতলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

গেল অক্টোবরে চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে হারিয়ে জিতেছিলেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ ট্রফি। এবার ব্যালন ডি’অরেও পেছনে ফেললেন সেই মেসিকেই। তাতে মেসির জেতা ৫ম ট্রফির রেকর্ডেও ভাগ বসালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরআগে ২০০৮, ১৩, ১৪ ও ১৬ সালে এই ট্রফি উচিয়ে ধরেন তিনি…

রোনালদো জিতবেন, এমনটা আগেই অনুমিত ছিলো। আর তা বছর জুড়ে রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের হয়ে রোনালদোর সেরা সব পারফরমেন্সের জন্যই। গেল মৌসুমে রিয়ালকে এনে দিয়েছেন লা লিগা, চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপ শিরোপা। পর্তুগালের হয়ে জিতেছেন ইউরো’র শিরোপা।

পুরস্কার জয়ের পর রোনালদো বলেন, ‘আমার ক্যারিয়ারে অন্যতম সেরা মুহূর্ত এটি। রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমটা আমার দারুন কেটেছে। চ্যাম্পিয়নস লিগেও সেরা স্কোরার ছিলাম আমি। এসব পারফরমেন্সই আমাকে এই ট্রফি পেতে সাহায্য করেছে। আমি রিয়াল মাদ্রিদ ও জাতীয় দলের সব সতীর্থের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি’।

ট্রফি বিজয়ের দিনে রোনালদোকে সেরা উপহারটা দিয়েছে আয়োজক ফরাসি ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবল’। সেই উপহার বান্ধবী জর্জিনা রদ্রিগেজকে মঞ্চে ডাকা এবং রোনালদো-জর্জিনার প্রথম কন্যা সন্তানের জন্য পাঁচ ব্যালন ডি’অর ট্রফি সম্বলিত ছোট্ট একটি জামা। অনুষ্ঠানে রং ছড়িয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব রিয়াল মাদ্রিদের সাবেক দুই তারকা রবার্তো কার্লোস ও রোনালদো।

 

রোনালদো আর মেসি দ্বৈরথ আর কতোটা সামনে এগুবে সেটাও এখন বড় প্রশ্ন। কারণ ৩২ বছর বয়সী রোনালদো, আর ৩০ বছরের মেসিকে এবার হয়তো বড় চ্যালেঞ্চের মুখে ঠেলে দেবেন ২৬ বছরের নেইমার।









Leave a reply