মৌলভীবাজারে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

|

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশী মারা গেছেন।

বাংলাদেশ-ভারত সীমান্তের উত্তর ডিমাই এলাকায় গত শুক্রবার (২৩ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে ভারতীয় অংশে এই ঘটনা ঘটে।

নিহত আব্দুল রূপ (৩৭) বড়লেখা সদর ইউনিয়নের বিওসি কেছরিগুল (উত্তর) গ্রামের সাজ্জাদ আলির ছেলে। বিএসএফ তাঁর মৃতদেহ ভারতে নিয়ে গেছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার দিবাগত রাতে গরু-মহিষ পাচারকারী ১০-১৫ জনের বাংলাদেশী একটি দল বড়লেখা উপজেলার বোবারতল বিজিবি ক্যাম্পের আওতাধীন সীমান্তের ১৩৮২ নম্বর মেইন পিলারের সাব-পিলার ১ এস উত্তর ডিমাই এলাকায় কাঁটাতারের বেড়া অতিক্রম করে ভারত সীমানায় অনুপ্রবেশ করে। এসময় দায়িত্বরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। বিএসএফের গুলিতে আহত অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলেই আব্দুল রূপ মারা যান। বিএসএফ তাঁর লাশ উদ্ধার করে ভারতে নিয়ে যায়।

বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ উদ্দিন বলেন, ‘ভারত থেকে গরু আনতে গিয়েছিল। এসময় বিএসএফ গুলি করলে সে মারা গেছে।’

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘দুর্ভাগ্যবশত বিএসএফের গুলিতে একজন মারা গেছে। আমরা দিনরাত টহল দিয়ে সবাইকে এরকম কাজ থেকে বিরত রাখার চেষ্টা করছি। কিছুদিন আগে এ এলাকায় জনসচেতনতামূলক বৈঠক করেছি। এলাকায় মেডিকেল ক্যাম্প করেছি। নানাভাবে তাদের বোঝানো হচ্ছে ঝুঁকি না নেওয়ার জন্য। এরপরও ঘটনা ঘটছে। লাশ হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply