ভারতে ফ্লাইটে যৌন হয়রানি, কাঁদলেন জায়রা ওয়াসিম

|

দিল্লি থেকে মুম্বাই যাবেন বলে বিমানে উঠেছিলেন। কিন্তু ‘এয়ার ভিস্তারা’ নামের ভারতীয় এয়ারলাইন্সটিতে যে অভিজ্ঞতা হলো, তার বর্ণনা দিতে গিয়ে কেঁদে দিলেন বলিউড সেনশেসন জাইরা ওয়াসিম।

আজ রোববার নিজের ইনস্টাগ্রামে শনিবার রাতের ওই অভিজ্ঞতা জানাতে কথা বলছিলেন ‘দঙ্গল’ অভিনেত্রী। কথা বলতে বলতে এক পর্যায়ে কেঁদে দেন। এ নিয়ে সরব হয়েছে ভারতীয় মিডিয়া। এয়ার ভিস্তারাও বিবৃতি দিয়ে জানিয়েছে, তারা ঘটনাটি তদন্ত করছে।

জাইরা অভিযোগ করেন, ফ্লাইটে উঠে ঘুমিয়ে পড়েছিলেন তিনি। এক পর্যায়ে আধা ঘুমের মধ্যেই টের পান তার পিঠ ও গলায় কিছু একটার ঘষা লাগছে। প্রথমে মনে করেছিলেন ট্রাবুলেন্সের কারণে বিমান বেশি নড়াচড়া করায় হয়তো এমনটি হচ্ছে। কিন্তু অযাচিত বস্তুর স্পর্শ বন্ধ না হওয়ায় তিনি ওঠে বসেন। দেখলেন পেছনের সিটে বসা এক পুরুষ তার খালি পা সিটের ওপর তুলে তার পিঠ ও গলায় লাগিয়ে ঘষছেন!

পুরুষ লোকটি পা তুলে বসার ভঙ্গি অস্বাভাবিক ছিল এবং দেখে জাইরার স্পষ্টতই মনে হয়েছে ইচ্ছা করেই তার শরীরের পা ঘষছিলেন তিনি। এসময় দৃশ্যের ছবি তুলতে গেলে আলো স্বল্পতার কারণে সম্ভব হয়নি।

জাইরা বলেন, ‘মেয়েদের সাথে এমন আচরণ করা বা এমন ভয়াবহ অনুভূতি নিতে বাধ্য করা উচিত নয়। ঘটনাটা খুবই ভয়াবহ ছিল। এভাবেই কি তারা মেয়েদের প্রতি আচরণ করে? আমরা (মেয়েরা) নিজেরা যদি নিজেদের সহায়তায় এগিয়ে না আসি তাহলে অন্য কেউ সহায়তা করবে না- এ মনোভাবটাই খুব খারাপ।

ঘটনাটি প্রকাশ্যে আসার পর পর আলোড়ন শুরু হয়েছে বলিউডসহ বিভিন্ন মহলে। অভিযুক্ত ব্যক্তির গ্রেফতারির দাবিতে সরব হয়েছেন জাইরার বলিউড-সহকর্মীরা।

ভিস্তারা কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে বলেছে, তারা জাইরার ঘটনার কথা শুনেছে। পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে। ভিস্তারা সব দিক থেকে জাইরার পাশে আছে বলেও বিবৃতিতে জানানো হয়।









Leave a reply