ছাত্রদল সভাপতি-সাধারণ সম্পাদকের বয়স কত?

|

নানা নাটকীয়তা শেষে দীর্ঘ ২৭ বছর পর সরাসরি ভোটে নতুন নেতৃত্ব পেয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল।

তারা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এর মধ্য দিয়ে দীর্ঘদিনের সিন্ডিকেট ভেঙে কাউন্সিলররা নতুন নেতৃত্ব নির্বাচিত করেন। সরাসরি ভোটে নেতা নির্বাচিত হওয়ায় সবাই ফলাফল মেনে নিয়েছেন, দেখা যায়নি কোনো প্রতিবাদ ও বিক্ষোভ।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের জন্ম ১৯৮৪ সালের ১০ জুন। সে হিসাবে তার বয়স ৩৫ বছরের বেশি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৮ সালে সমাজবিজ্ঞান বিভাগে অনার্স এবং ২০১০ সালে মাস্টার্স সম্পন্ন করেন তিনি। বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে জাপানিজ স্ট্যাডিজে অধ্যায়নরত।

তিনি ছাত্রদলের সবশেষ কেন্দ্রীয় কমিটির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

অন্যদিকে ছাত্রলদলের নতুন নির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সভাপতি খোকনের চেয়ে ৪ বছরের ছোট। শ্যামলের জন্ম ১৯৮৮ সালের ১৫ এপ্রিল। সে হিসাবে তার বয়স ৩১ বছরের বেশি।

শ্যামল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ থেকে ২০০৯ সালে অনার্স এবং ২০১০ সালে মাস্টার্স সম্পন্ন করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনায় অধ্যয়নরত।

ঢাকা বিশ্ববিদ্যালেয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক পদে ছিলেন শ্যামল।









Leave a reply