সাকিবের পাশে দাঁড়িয়ে বিসিবি সভাপতি বললেন, পাশে থাকবো

|

দিনভর যিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে মঙ্গলবার রাত ৮টার দিকে সেই সাকিব আল হাসান গেলেন বিসিবিতে। প্রথমেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কক্ষে গিয়ে সাক্ষাৎ করেন। তারপর বিসিবি সভাপতি ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূসসহ প্রেস ব্রিফিং করেন আইসিসি থেকে নিষেধাজ্ঞা পাওয়া বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিব আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানোর পর পাশে থাকা বিসিবি সভাপতি জানালেন, এভাবেই পাশে থাকবেন সাকিবের।

সাকিব বলেন, আপনারা ইতিমধ্যেই আইসিসির কাছ থেকে স্টেটমেন্ট পেয়ে গিয়েছেন। এ বিষয়ে আমার একটি অফিসিয়াল স্টেটমেন্ট আছে। সেটি আমি পরে শোনাচ্ছি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, যে খেলাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি সে খেলা থেকে নিষেধাজ্ঞায় পেয়ে আমি দুঃখিত। তবে অনৈতিক প্রস্তাবের বিষয়টি আইসিসির আকসুকে না জানানোয় যে শাস্তি দেওয়া হয়েছে তা আমি মাথা পেতে নিচ্ছি। ক্রিকেটকে দুর্নীতিমুক্ত করতে আইসিসির আকসু সবচেয়ে বেশি ভরসা করে ক্রিকেটারদের সহযোগিতার ওপর। কিন্তু এক্ষেত্রে আমি দায়িত্ব পুরোপুরিভাবে পালন করতে পারিনি।

সাকিব বলেন, শতকোটি ভক্ত ও অন্যান্য খেলোয়াড়দের মতো আমিও চাই ক্রিকেট থাকুক দুর্নীতিমুক্ত। তাছাড়া আগামীর তরুণ প্রতিভাবান খেলোয়াড়রা যেন আমার মতো ভুল না করে সেজন্য আমি আইসিসির আকসুর দুর্নীতি বিষয়ক শিক্ষামূলক কার্যক্রমে সম্পৃক্ত থেকে সর্বাত্মক সহযোগিতা করে যাবো।

লিখিত বক্তব্য শেষে সাকিব বলেন, আপনারা সবাই, সমর্থক ও গণমাধ্যম যেভাবে আমার দুঃসময়ে আমার পাশে ছিলেন আশা করি সেটা থাকবেন। তাহলে আমি খুব দ্রুততম সময়ে ক্রিকেটে ফিরে আসতে পারবো।

এরপর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা শকড। এর চেয়ে বেশি শকের কিছু হতে পারে না। আমি বহুবার বলেছি, আমাদের দুইজন খেলোয়াড়ের কোনো বিকল্প নেই। অ্যাজ অ্যা ক্যাপটেন মাশরাফী আর অ্যাজ অ্যা প্লেয়ার সাকিব। অন্যসব খেলোয়াড়ের সাবস্টিটিউট পেলেও সাকিবের কোনো সাবস্টিটিউট নেই। সে বিশ্বসেরা খেলোয়াড়। সাকিবের খেলতে না পারাটাই আমার জন্য ফার্স্ট শক। সামনে ভারত সফরের মতো গুরুত্বপূর্ণ সফর, টেস্ট চ্যাম্পিয়নশিপ আছে। সবকিছুর পরিকল্পনায় সাকিবকে নিয়ে করা। রাগও হয়েছে, ও কেনো জানালো না, যদিও প্রকাশ করিনি। বিসিবি বা আমরা কেউ কিচ্ছু জানি না। শুধু সাকিবের সাথেই ওরা ইন্টারেকশন করেছে। সাকিবই আমাকে প্রথম বলেছে। কয়েকদিন আগে ওরা স্ট্রাইক উইথ ড্র করার পর। কতদিনের সাজা হচ্ছে, কী হচ্ছে আমরা কিছুই জানি না। আমি সাকিবের কাছ থেকেই সব জেনেছি।

বোর্ড সভাপতি বলেন, আমাদের এখন সাকিবের পাশে থাকতে হবে। ওর এখন খারাপ সময় যাচ্ছে। ওকে আমরা এটাই বলতে চাই, ভেঙে পড়ার কোনো কারণ নেই। আইসিসির আকসুকে সহযোগিতা করে যাক, আর আমরা ওর সাথে। যেভাবে যখন ওকে সাপোর্ট করা দরকার বিসিবি ওর পাশে থাকবে। আমরা আশা খুব শিগগিরই ও ক্রিকেটে ফেরত আসবে এবং বিসিবি ওর পাশে থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply