পরিবহন শ্রমিকদের বাধায় বন্ধ বিআরটিসি বাস, সংঘর্ষে আহত ৬

|

দিনাজপুর প্রতিনিধি:

বিআরটিসি’র দোতালা বাস চলাচলকে কেন্দ্র করে দিনাজপুরে বিআরটিসি শ্রমিক ও সাধারণ পরিবহন শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৬ জন আহত হয়েছে। তাদের মধ্যে একজনকে গুরুত্বর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত কয়েকদিন পূর্বে দিনাজপুরে ৬টি বিআরটিসির দোতালা বাস আসে। যেগুলো চলাচল করবে দিনাজপুর-পঞ্চগড় ও দিনাজপুর-রংপুর রুটে। বৃহস্পতিবার দুপুরে ওই বাসগুলো চলাচলের জন্য জেলা প্রশাসন অনুমতি প্রদান করে।

বৃহস্পতিবার বিকেল ৩ টার দিকে দিনাজপুর থেকে রংপুরে যাওয়ার জন্য একটি দোতালা বাস ছাড়লে রাস্তার মধ্যে বাধা দেয় সাধারণ পরিবহন শ্রমিকরা। এ সময় বিআরটিসি বাসের শ্রমিকরা সেখানে আসলে উভয়পক্ষের মধ্যে বাক-বিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষ বাধে।

এই সংঘর্ষে বাসের সুপারভাইজার আসাদ ইসলাম, নিরাপত্তা প্রহরী সলিমউদ্দিন, বাবুল মিয়াসহ কমপক্ষে ৬ জন শ্রমিক আহত হয়। তাদের মধ্যে গুরুত্বর অবস্থায় আসাদ ইসলামকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনার পর কোতোয়ালী থানার পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে দিনাজপুর থেকে বিআরটিসি বাস আর ছেড়ে যায়নি।

দিনাজপুর কোতোয়ালী থানার এসআই আসাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উভয়পক্ষের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিআরটিসি বাস ছাড়তে দেয়া হবে না।









Leave a reply